ঘোষণাতেই যেন আটকে না থাকে ২০ সিনেমা

নতুন বছরের জানুয়ারিতে ২০ সিনেমার ঘোষণা দিয়েছে কয়েকটি প্রযোজনা সংস্থা। এর মধ্যেই মহরত হওয়া দু’একটি সিনেমার শুটিংও শুরু হয়েছে। সিনেমাগুলো যেন শুধু ঘোষণাতেই আটকে না থাকে, সেগুলো যেন সিনেমা হল পর্যন্ত আসে এমন প্রত্যাশার কথা জানিয়েছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।
ছবি: সংগৃহীত

নতুন বছরের জানুয়ারিতে ২০ সিনেমার ঘোষণা দিয়েছে কয়েকটি প্রযোজনা সংস্থা। এর মধ্যেই মহরত হওয়া দু’একটি সিনেমার শুটিংও শুরু হয়েছে। সিনেমাগুলো যেন শুধু ঘোষণাতেই আটকে না থাকে, সেগুলো যেন সিনেমা হল পর্যন্ত আসে এমন প্রত্যাশার কথা জানিয়েছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

নতুন বছরের শুরুতে যে ২০টি সিনেমার ঘোষণা দেওয়া হয়েছে তার মধ্যে আছে ডিপজল প্রযোজিত সাতটি, শাপলা মিডিয়া প্রযোজিত তিনটি, মো. ইকবাল প্রযোজিত ও পরিচালিত তিনটি এবং অনন্য মামুন পরিচালিত পাঁচটি সিনেমা।

ছবি: সংগৃহীত

এ ছাড়া, মৌসুমী-ওমর সানী অভিনীত ‘বাংলার ভাবি’ নামের একটি সিনেমা বছরের শুরুতে শুটিং আরম্ভ হয়ে নানা ঝামেলায় আপাতত বন্ধ আছে। ১৬ জানুয়ারি থেকে শুরু হয়েছে রকিবুল আলম রকিবের পরিচালনায় ‘বিয়ে আমি করবো না’ সিনেমার শুটিং। এই সিনেমায় ইমন, তানহা তাসনিয়া ইসলাম অভিনয় করছেন।

গত ৬ জানুয়ারি খলনায়ক, প্রযোজক ডিপজল সাতটি নতুন সিনেমার ঘোষণা দেন। তারমধ্যে ১৫ জানুয়ারি থেকে শুরু হয়েছে মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘মানুষ কেন অমানুষ’ নামের একটি সিনেমার কাজ। ছবিটিতে ডিপজল ছাড়াও অভিনয় করছেন জয় চৌধুরী, মৌ খান।

শাপলা মিডিয়া প্রযোজিত তিনটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন সাইমন সাদিক ও মাহিয়া মাহি। গত ১৮ জানুয়ারি ‘লাইভ’, ‘নরসুন্দরী’ ও ‘গ্যাংস্টার’ নামের তিনটি সিনেমাতে চুক্তিবদ্ধ হয়েছেন তারা। সিনেমাগুলোর মধ্যে ‘লাইভ’ ও ‘নরসুন্দরী’ পরিচালনা করবেন শামীম আহমেদ রনী ও ‘গ্যাংস্টার’ পরিচালনা করবেন শাহীন সুমন।

ছবি: সংগৃহীত

নবাব এলএলবি খ্যাত পরিচালক অনন্য মামুন চলতি মাসে ৫টি সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন। এগুলো হলো- প্যাড, ক্রেজি, ঈদ মোবারক, ভাইজান-২ ও পাইলট। 

২০ জানুয়ারি জাকজমকপূর্ণ আয়োজনে তিনটি সিনেমার ঘোষণা দিয়েছেন প্রযোজক মো. ইকবাল। এবার তিনি প্রযোজনার পাশাপাশি পরিচালনা করবেন বলে জানিয়েছেন। সিনেমাগুলো হলো- ফাইটার, রিভেঞ্জ এবং গুলশানের চামেলি। এই তিন সিনেমায় নায়ক থাকবেন রোশান। একটি ছবির নায়িকা থাকছেন শিরিন শিলা। আগামী ফেব্রুয়ারিতে থেকে ‘ফাইটার’ সিনেমার শুটিং শুরু হবে বলে পরিচালক জানিয়েছেন।

Comments

The Daily Star  | English

Peacekeepers can face non-deployment for rights abuse: UN

The UN peacekeepers can face non-deployment and even repatriation if the allegations of human rights against them are substantiated

40m ago