চসিক নির্বাচন

গ্রেপ্তার ৬৯ নেতা-কর্মীর মুক্তি দাবি বিএনপির শাহাদাতের

গত সাত দিনে গ্রেপ্তার দলের ৬৯ জন নেতা-কর্মীর অবিলম্বে মুক্তি দাবি করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. মো. শাহাদাত হোসেন।
Shahadat Hossain.jpg
নগর বিএনপির কার্যালয় কাজির দেউড়ি নসিমন ভবনে সংবাদ সম্মেলন করেন মেয়র প্রার্থী ডা. মো. শাহাদাত হোসেন। ছবি: স্টার

গত সাত দিনে গ্রেপ্তার দলের ৬৯ জন নেতা-কর্মীর অবিলম্বে মুক্তি দাবি করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. মো. শাহাদাত হোসেন।

অন্যথায় বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তা হাসানুজ্জামানের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি শুরু করবেন বলে জানিয়েছেন তিনি।

আজ সোমবার নগর বিএনপির কার্যালয় কাজির দেউড়ি নসিমন ভবনে এক সংবাদ সম্মেলনে শাহাদাত হোসেন এ দাবি জানান।

তিনি বলেন, ‘গত ১৯ জানুয়ারি থেকে ১০টি মিথ্যা ও বানোয়াট মামলায় কমপক্ষে ৬৯ জন বিএনপি নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতরাতেও কমপক্ষে ২০ জনকে তাদের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে।’

শাহাদাত হোসেন এসময় আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর পক্ষে কাজ করায় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিনের অপসারণ দাবি করেছেন।

তিনি জানান, এ পর্যন্ত আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও তার সমর্থকদের বিভিন্ন অনিয়মের অন্তত ৪০টি অভিযোগ রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দিয়েছেন।

‘কিন্তু রিটার্নিং কর্মকর্তা কোনো অভিযোগেরই ব্যবস্থা নেননি’, বলেন তিনি।

তিনি বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের একাংশ এবং আওয়ামী লীগের সন্ত্রাসীরা নির্বাচনের পরিবেশ নষ্টের চেষ্টা করছে।’

সংবাদ সম্মেলনের পর শাহাদাত হোসেন রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে বিএনপির গ্রেপ্তারকৃতদের একটি তালিকা জমা দেন এবং অবিলম্বে তাদের মুক্তির দাবি জানান।

পরে দ্য ডেইলি স্টারকে তিনি বলেন, ‘গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তি দেওয়ার বিষয়টি খতিয়ে দেখবেন বলে আশ্বাস দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।’

Comments

The Daily Star  | English

Cyclone Remal completes crossing coast, now lies over Khulna’s Koyra

It will weaken into cyclonic storm within 2-3 hours, says BMD

1h ago