শীর্ষ খবর

করোনা ভ্যাকসিন পেতে অনলাইন রেজিস্ট্রেশন শুরু বুধবার

আগামী ২৭ জানুয়ারি বুধবার বিকেল সাড়ে তিন টায় করোনা ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এর উদ্বোধন করবেন। সেদিন ২৫ জনকে দেওয়া হবে ভ্যাকসিন।
রয়টার্স ফাইল ফটো

আগামী ২৭ জানুয়ারি বুধবার বিকেল সাড়ে তিন টায় করোনা ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এর উদ্বোধন করবেন। সেদিন ২৫ জনকে দেওয়া হবে ভ্যাকসিন।

সেদিনই করোনা ভ্যাকসিনের জন্য অনলাইন রেজিস্ট্রেশনেরও উদ্বোধন হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'প্রধানমন্ত্রী এ অনুষ্ঠানের উদ্বোধন করবেন। একই অনুষ্ঠানে তিনি টিকা দেওয়ার জন্য অনলাইন নিবন্ধন প্রক্রিয়ারও উদ্বোধন করবেন।'

এদিকে, আজ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) করোনা টিকাদান কর্মসূচির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ এবং মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালের ৩০ জন চিকিৎসক ও ৫৪ জন নার্সের জন্য প্রশিক্ষণের আয়োজন করে।

একইভাবে, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আজ কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও কুয়েত বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালের ৪০ জন চিকিৎসক ও নার্সকে প্রশিক্ষণ দিয়েছে।

দুই সিটি করপোরেশনের কর্মকর্তারা দ্য ডেইলি স্টারকে জানান, ঢাকা মহানগরীর অন্যান্য স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে আরও টিকাদান কেন্দ্র স্থাপন করা হবে।

কর্মকর্তারা আরও জানান, দেশব্যাপী টিকাদান কার্যক্রম আগামী ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে বলে আশা করা হচ্ছে।

Comments

The Daily Star  | English