শীর্ষ খবর

তৃতীয়বারের পরীক্ষায় যুক্তরাজ্যফেরত ২৫ জনের করোনা ‘নেগেটিভ’, ফিরলেন বাড়ি

যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ২৮ প্রবাসীর করোনাভাইরাস পরীক্ষায় একদিনের ব্যবধানে দুই রকম ফলাফল আসার পর তৃতীয়বারের পরীক্ষাতে ২৫ জনের করোনা নেগেটিভ ফল এসেছে।
স্টার ডিজিটাল গ্রাফিক্স

যুক্তরাজ্য থেকে সিলেটে আসা ২৮ প্রবাসীর করোনাভাইরাস পরীক্ষায় একদিনের ব্যবধানে দুই রকম ফলাফল আসার পর তৃতীয়বারের পরীক্ষাতে ২৫ জনের করোনা নেগেটিভ ফল এসেছে।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) তৃতীয়বারের পরীক্ষায় ২৫ জনের করোনা নেগেটিভ রিপোর্ট আসায় আজ বৃহস্পতিবার তাদের ছাড়পত্র দেওয়া হয়েছে। এর আগে, তারা খাদিমনগর ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতালে আইসোলেশনে ছিলেন।

তারা আগামী ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকবেন এবং বাকি তিন জন ওই আইসোলেশন সেন্টারেই ভর্তি থাকবেন বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ নুরে আলম শামীম।

গত ২১ জানুয়ারি সিলেট আসা ১৫৭ জন যাত্রীর কোয়ারেন্টিন শেষে বেসরকারি সীমান্তিক ডায়াগনস্টিক অ্যান্ড প্যাথলজি ল্যাবে সোমবার তাদের মধ্যে ২৮ জনের করোনা শনাক্ত হয়।

একসঙ্গে এতজনের করোনা শনাক্ত হওয়ায় মঙ্গলবার এই ২৮ জনের নমুনা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে পাঠানো হলে তাদের মধ্যে ২৫ জনের ফলাফল নেগেটিভ আসে।

একদিনের ব্যবধানে পাওয়া বিপরীত ফলাফলে বিপাকে পড়েন সিলেটের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা এবং যুক্তরাজ্যফেরত এই ২৮ জন যাত্রী।

এ ছাড়া, আক্রান্তরা কেউ করোনাভাইরাসের নতুন স্ট্রেইন বহন করছেন কি না, তা শনাক্ত করতে আইইডিসিআরের সাত সদস্যের একটি দল মঙ্গলবার সিলেট যায়। পরবর্তীতে বুধবার তাদের সবার নমুনা তৃতীয়বারের মতো পরীক্ষার জন্য পাঠানো হয় ঢাকায় আইইডিসিআরের ল্যাবে। সেখানে পরীক্ষায় ২৫ জনের করোনা নেগেটিভ আসে।

আরও পড়ুন:

সিলেটে করোনা পরীক্ষা: ২ পরীক্ষায় বিপরীত ফল, তৃতীয়বারে ঝুলছে ভাগ্য

Comments

The Daily Star  | English

Fire at Mutual Trust Bank in Dholaikhal

Five units are working to bring the fire under control

40m ago