শীর্ষ খবর
মৌলভীবাজার পৌর নির্বাচন

পরিবেশ নেই অভিযোগে বিএনপির মেয়র প্রার্থীর বর্জন

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ না থাকা এবং প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে মৌলভীবাজার পৌরসভা নির্বাচনের একদিন আগে তা বর্জন করেছেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মো. অলিউর রহমান।
Moulvibazar.jpg
মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন মো. অলিউর রহমান। ছবি: স্টার

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ না থাকা এবং প্রশাসনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে মৌলভীবাজার পৌরসভা নির্বাচনের একদিন আগে তা বর্জন করেছেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মো. অলিউর রহমান।

আজ শুক্রবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে নেতা-কর্মীদের নিয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

অলিউর রহমান জানান, গতকাল দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ নিয়ে ভোটার ও নিজের শঙ্কার বিষয়টি তুলে ধরে সরকারি দলের চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তিনি। কিন্তু কেউ বিষয়টি গুরুত্বের সঙ্গে নেয়নি। তাই বিএনপির পক্ষ থেকে নির্বাচন বর্জন করা হয়েছে।

জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন জানান, ২৪ ঘণ্টার আল্টিমেটামের সময় পেরিয়ে গেলেও জেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দের ওপর হামলাকারী চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তার না করা, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ না থাকা এবং প্রশাসনের পক্ষপাতমূলক আচরণের অভিযোগ তুলে ধানের শীষের প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন, সাধারণ সম্পাদক ভিপি মিজানুর রহমান মিজান, জেলা বিএনপির সহ-সভাপতি ও সদর উপজেলা সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জ্বল, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান নিজাম ও জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক সেলিম আহমদ প্রমুখ।

 

Comments

The Daily Star  | English

Phase 2 UZ Polls: AL working to contain feuds, increase turnout

Shifting focus from its earlier position to keep relatives of its lawmakers from the upazila election, the ruling Awami League now seeks to minimise internal feuds centering on the polls and increase the voter turnout.

8h ago