পাবনায় নির্মাণাধীন মসজিদের মাটির নিচে পাওয়া গেল ‘হ্যান্ড গ্রেনেড’

পাবনায় নির্মাণাধীন মসজিদের জন্য মাটি খুঁড়তেই পাওয়া গেল পুঁতে রাখা হ্যান্ড গ্রেনেড। গতকাল সোমবার বিকেলে পাবনার সুজানগর উপজেলার চরদুলাই দক্ষিণপারা এলাকায় এ ঘটনা ঘটে।
ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ। ছবি: সংগৃহীত

পাবনায় নির্মাণাধীন মসজিদের জন্য মাটি খুঁড়তেই পাওয়া গেল পুঁতে রাখা হ্যান্ড গ্রেনেড। গতকাল সোমবার বিকেলে পাবনার সুজানগর উপজেলার চরদুলাই দক্ষিণপারা এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনাস্থলে পুরনো ও মরচে ধরা পাঁচটি হ্যান্ড গ্রেনেড দেখা গেছে বলে জানিয়েছে পুলিশ। তাদের ধারণা, সন্ত্রাসীরা হ্যান্ড গ্রেনেডগুলো মাটিতে পুঁতে রেখেছিল।

বিষয়টি নিশ্চিত করে সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদরুদ্দোজা দ্য ডেইলি স্টারকে বলেন, ‘সুজানগর উপজেলার চরদুলাই দক্ষিণপারা এলাকার মোল্লা বাড়ির কাছে শ্রমিকরা গতকাল বিকেলে একটি নির্মাণাধীন মসজিদের মাটি খনন করছিল। মাটি খনন করার এক পর্যায়ে কয়েকটি হ্যান্ড গ্রেনেড দেখতে পায় শ্রমিকরা। আতঙ্কিত হয়ে শ্রমিকরা কাজ বন্ধ করে দেয়।’

‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ঘটনাস্থল ও আশপাশ থেকে লোকজন সরিয়ে দিয়ে মাটি থেকে অব্যবহৃত গ্রেনেডগুলো দেখতে পায়। হ্যান্ড গ্রেনেডগুলো ধ্বংস করার জন্য বোম্ব ডিসপোজাল ইউনিটকে জানানো হয়েছে। বোম্ব ডিসপোজাল ইউনিট আসার পর গ্রেনেডগুলো নিষ্ক্রিয় করা হবে। তারা আসার আগে গ্রেনেডগুলো ঘটনাস্থলেই ঘিরে রাখা হয়েছে। ডিসপোজালের আগে এখানে কাজ বন্ধ রাখা হয়েছে’, বলেন ওসি।

পুলিশ আরও জানায়, উদ্ধারকৃত হ্যান্ড গ্রেনেডগুলো অনেক পুরনো ও অধিকাংশই মরচে ধরা। কারা এগুলো এখানে পুঁতে রেখেছিল, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। সন্ত্রাসীরা অপরাধ করার উদ্দেশ্যে হ্যান্ড গ্রেনেডগুলো এখানকার মাটিতে পুঁতে রেখেছিল বলে ধারণা করা হচ্ছে।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago