বাংলাদেশের নিউজিল্যান্ড সফরের সূচিতে বদল

আগামী ১৩ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল ওয়ানডে সিরিজ। তা পিছিয়ে গেছে সাত দিন।
Bangladesh cricket team
ছবি: ফিরোজ আহমেদ

বাংলাদেশের আসন্ন নিউজিল্যান্ড সফরের সূচিতে আনা হয়েছে কিছু বদল। তিন ওয়ানডে আর তিন টি-টোয়েন্টির সিরিজ কয়েক দিন পিছিয়ে দেওয়া হয়েছে। নতুন সূচি প্রকাশ করে এমনটাই নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

আগের সূচিতে, আগামী ১৩ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল ওয়ানডে সিরিজ। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিউজিল্যান্ড বোর্ড জানিয়েছে, তা পিছিয়ে গেছে সাত দিন। ভেন্যু ডানেডিন ঠিক থাকলেও প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে ২০ মার্চ। হ্যাগলি ওভালে দ্বিতীয় ওয়ানডে ২৩ মার্চ। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে তৃতীয় ওয়ানডে মাঠে গড়াবে ২৬ মার্চ।

প্রথম ও তৃতীয় ওয়ানডে শুরু হবে নিউজিল্যান্ডের স্থানীয় সময় সকাল ১১টায়। অর্থাৎ বাংলাদেশ সময় ভোর ৪টায়। দ্বিতীয় ওয়ানডে শুরু হবে সেদেশের সময় দুপুর ২টায়। অর্থাৎ বাংলাদেশ সময় সকাল ৭টায়।

হ্যামিল্টনে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ২৮ মার্চ। বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে প্রথম ম্যাচ। ৩০ মার্চ নেপিয়ারে দ্বিতীয় টি-টোয়েন্টি এবং ১ এপ্রিল অকল্যান্ডে হবে সিরিজের শেষ ম্যাচ। শেষ দুটি টি-টোয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১২টায়।

মার্চে সিরিজ শুরু হলেও করোনাভাইরাসের কারণে বেশ আগেভাগেই দ্বীপদেশ নিউজিল্যান্ডে যেতে হবে বাংলাদেশ দলকে। থাকতে হবে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে। মূল লড়াই শুরুর আগে কুইন্সটাউনে পাঁচ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে টাইগাররা।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago