খেলাই পারে তরুণদের মাদক-সন্ত্রাস থেকে দূরে রাখতে: মাশরাফি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা বলেছেন, ‘খেলাই পারে তরুণদের মাদক ও সন্ত্রাস থেকে দূরে রাখতে।’
Mashrafi.jpg
ফরিদপুরের কামালদিয়া খেলার মাঠে টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা উদ্বোধনকালে বক্তব্য রাখেন মাশরাফি বিন মর্তুজা। ছবি: স্টার

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা বলেছেন, ‘খেলাই পারে তরুণদের মাদক ও সন্ত্রাস থেকে দূরে রাখতে।’

আজ শুক্রবার ফরিদপুরের মধুখালী উপজেলার কামালদিয়া ইউনিয়নের কামালদিয়া খেলার মাঠে ‘আয়শা-সামী ক্রিকেট টুর্নামেন্ট’ নামে আয়োজিত টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

মাশরাফি বলেন, ‘স্থানীয় পর্যায়ে এ ধরনের আয়োজন খেলার প্রতি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।’

তিনি বলেন, ‘টেপ টেনিস বল দিয়ে খেলে ক্রিকেটার হওয়া যাবে না। ক্রিকেটের নির্দিষ্ট বল দিয়েই ক্রিকেট খেলতে হবে।’

‘তবে এ ব্যাপারে আয়োজকদের সতর্ক থাকতে হবে, কেননা প্রকৃত বল দিয়েই খেলা খেলতে হবে, না হলে ক্রিকেটার হওয়া যাবে না’, যোগ করেন তিনি।

মাশরাফি আয়োজকদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা নিষ্ঠার সঙ্গে কাজ করে যান। নিয়মিত ক্রিকেট চর্চা করুন।’

এ কাজে কোনো সাহায্য প্রয়োজন হয় তিনি তা করবেন বলে আশ্বাস দেন মাশরাফি।

আজ বেলা ১১টার দিকে ফাইনাল খেলায় টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় আব্দুর রহমান টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ। নির্ধারিত ২০ ওভারে রাজবাড়ীর কালুখালীর মৃগী স্পোর্টিং ক্লাব ছয় উইকেট খুইয়ে ২৩৪ রান সংগ্রহ করে। জবাবে আব্দুর রহমান টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ দুই উইকেট হারিয়ে ২৩৫ রান করে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

পরে যার নামে এ টুর্নামেন্টের আয়োজন সেই সামী রহমান ও মধুখালী পৌরসভার মেয়র চ্যাম্পিয়ন এবং রানারআপ দলের হাতে ট্রফি তুলে দেন। ট্রফি ছাড়াও বিজয়ী দলের হাতে নগদ ৩০ হাজার ও রানার আপ দলের হাতে ২০ হাজার টাকা তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফরিদপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান শামসুল হক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একে আজাদ ও শামীম হক, যুগ্ম সাধারণ সম্পাদক ঝর্ণা হাসান, মহিলা বিষয়ক সম্পাদক আইভী মাসুদ, সাবেক কোষাধ্যক্ষ শাহ আলম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শহীদুল ইসলাম প্রমুখ।

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

8h ago