শীর্ষ খবর

১৮৩২ কোটি টাকায় ৭৮ উপজেলায় হবে হাত ধোয়ার স্টেশন

করোনাভাইরাসের বিস্তার বন্ধে দেশের ৭৮টি উপজেলায় বিশ্ব ব্যাংকের আর্থিক সহায়তায় হাত ধোয়ার স্টেশন স্থাপন করা হবে। এর জন্য খরচ হবে ১ হাজার ৮৩২ কোটি টাকা। এই অর্থায়নের জন্য আজ সরকারের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) ও বিশ্বব্যাংকের মধ্যে চুক্তি হয়েছে।

করোনাভাইরাসের বিস্তার বন্ধে দেশের ৭৮টি উপজেলায় বিশ্ব ব্যাংকের আর্থিক সহায়তায় হাত ধোয়ার স্টেশন স্থাপন করা হবে। এর জন্য খরচ হবে ১ হাজার ৮৩২ কোটি টাকা। এই অর্থায়নের জন্য আজ সরকারের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) ও বিশ্বব্যাংকের মধ্যে চুক্তি হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের অধীনে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এবং আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ‘বাংলাদেশ রুরাল ওয়াটার, স্যানিটেশন অ্যান্ড হাইজিন ফর হিউম্যান ক্যাপিটাল ডেভেলপমেন্ট’ শীর্ষক এই প্রকল্পটি বাস্তবায়ন করবে।

বাংলাদেশ সরকারের পক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মিজ ফাতিমা ইয়াসমিন এবং বিশ্ব ব্যাংকের পক্ষে ঢাকা অফিসের কান্ট্রি ডিরেক্টর মার্সি মিয়ান টেম্বন অর্থায়ন চুক্তিতে স্বাক্ষর করেন। বিশ্ব ব্যাংক ও ইআরডি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে বলেছে, উপজেলাগুলোতে ২ হাজার ৫১৪টি স্টেশনে ২৫ লাখ লোক হাত ধোয়ার সুবিধা পাবে। স্টেশনগুলোতে সাবান ও পানির সরবরাহ নিশ্চিত করতে একজন করে লোক নিয়োজিত করা হবে।

Comments

The Daily Star  | English

Dos and Don’ts during a heatwave

As people are struggling, the Met office issued a heatwave warning for the country for the next five days

3h ago