বন্ধুকে বাঁচাতে পদ্মায় প্রাণ গেল ২ শিক্ষার্থীর

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় পদ্মা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়া দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছেন উদ্ধারকারীরা।
স্টার অনলাইন গ্রাফিক্স

মুন্সিগঞ্জের লৌহজং উপজেলায় পদ্মা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়া দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছেন উদ্ধারকারীরা।

আজ বৃহস্পতিবার দুপুরে পদ্মা সেতু দেখতে ট্রলারে ঘুরতে আসেন ২৬ জন শিক্ষার্থী ও অভিভাবকরা। তারা মাওয়া পুরাতন ফেরিঘাট এলাকার কাছে নতুন পদ্মার চরে অবস্থান নেন। পরে গোসল করতে নামে সাতার না জানা দুই শিক্ষার্থী। এসময় একজন ডুবে যেতে থাকলে আরেকজন বাঁচাতে গিয়ে দুজনই নিখোঁজ হয়।

কোস্টগার্ড, নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা তিন ঘণ্টা অভিযান চালিয়ে তাদের মরদেহ উদ্ধার করেছে।

নিহতরা হলো- দক্ষিণ কেরানীগঞ্জের শুভাঢ্যা এলাকার মো. সিরাজের ছেলে আজাদ হোসেন বাপ্পি (১৫) ও একই এলাকার মৃত মো. মিনহাজের ছেলে মো. তামিম(১৪)। তারা কেরানীগঞ্জ শুভাঢ্যা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী।

মাওয়া নৌপুলিশের ইনচার্জ কর্মকর্তা সিরাজুল কবীর দ্য ডেইলি স্টারকে এসব তথ্য জানান।

তিনি জানান, আজ দুপর ২টার দিকে নিখোঁজের ঘটনা ঘটে। বিকেল সাড়ে ৩টার দিকে প্রথমে বাপ্পি ও বিকাল সাড়ে ৪টার দিকে তামিমের মরদেহ ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়।

নৌপুলিশের এই কর্মকর্তা জানান, সকালে কেরানীগঞ্জ থেকে ২৬ জন শিক্ষার্থী ও অভিভাবক মাওয়া পুরাতন ফেরিঘাট এলাকা থেকে ট্রলার ভাড়া করে পদ্মা সেতু দেখতে আসেন। দুপুরের দিকে পদ্মার একটি নতুন চরে সবাই অবস্থান নেয়। সেখানে প্রথমে তামিম গোসল করতে নেমে তীব্র স্রোতের কবলে পড়ে ডুবতে থাকে। পরে, বাপ্পি তামিমকে বাঁচাতে পানিতে নামলে দুজনই ডুবে যায়। তারা দুজন বন্ধুর পরিবারের সঙ্গে ঘুরতে এসেছিল।

তিনি বলেন, ‘নিখোঁজের কোনো অভিযোগ না থাকায় উদ্ধার কাজ সমাপ্ত ঘোষণা করা হয়েছে। মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।’

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago