৮ পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থীর জয়

আজ রোববার সারাদেশে চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ ধাপে বিভিন্ন পৌরসভায় সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয় এবং শেষ হয় বিকেল চারটায়। চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনে কিছু পৌরসভায় ব্যালট পেপারে এবং কিছু পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন। ভোটগ্রহণ শেষে সন্ধ্যার পর থেকে বিভিন্ন পৌরসভার ফল ঘোষণা করা হয়। আমাদের জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যেরভিত্তিতে এখানে আটিটি পৌরসভার ফল তুলে ধরা হলো।
নাটোরের বড়াইগ্রাম পৌরসভার একটি কেন্দ্রে ভোট গণনার দৃশ্য। ছবি: স্টার

আজ রোববার সারাদেশে চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ ধাপে বিভিন্ন পৌরসভায় সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয় এবং শেষ হয় বিকেল চারটায়। চতুর্থ ধাপের পৌরসভা নির্বাচনে কিছু পৌরসভায় ব্যালট পেপারে এবং কিছু পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন। ভোটগ্রহণ শেষে সন্ধ্যার পর থেকে বিভিন্ন পৌরসভার ফল ঘোষণা করা হয়। আমাদের জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যেরভিত্তিতে এখানে আটিটি পৌরসভার ফল তুলে ধরা হলো।

কচুয়া ও ফরিদগঞ্জে আ. লীগ প্রার্থী মেয়র নির্বাচিত

দ্য ডেইলি স্টারের চাঁদপুর সংবাদদাতা জানিয়েছেন, চাঁদপুরের কচুয়ায় ও ফরিদগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীরা বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন।

আজ সন্ধ্যা জেলা নির্বাচন কর্মকর্তা ও কচুয়া রিটার্নিং অফিসার তোফায়েল হোসেন এবং ফরিদগঞ্জের ইউএনও শিউলী হরি এ ফলাফল ঘোষণা করেন।

জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল হোসেন জানান, কচুয়াতে প্রথমবার ইভিএম পদ্ধতিতে ভোট হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী  মো. নাজমুল আলম স্বপন  ১০ হাজার ২১৫ ভোট পেয়ে দ্বিতীয়বার মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী আহসান হাবীব প্রাঞ্জল ৯৯৫ ভোট ও বিএনপির হুমায়ুন কবির পেয়েছেন ৬৪৭ ভোট। এখানে মোট ভোটার ১৯ হাজার ৯৯জন।

ফরিদগঞ্জের ইউএনও শিউলী হরি জানান, ফরিদগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী ১৭ হাজার ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইমাম হোসেন পেয়েছেন এক হাজার ৭০৮ ভোট।

চাটখিলে নৌকার প্রার্থী নিজাম উদ্দিন মেয়র নির্বাচিত

নোয়াখালী সংবাদদাতা জানান, নোয়াখালীর চাটখিল পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নিজাম উদ্দিন ভিপি বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। সন্ধ্যায় নির্বাচনের রিটার্নিং অফিসার ও নোয়াখালী জেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলম আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

নির্বাচন কর্মকর্তা জানান, মো. নিজাম উদ্দিন ভিপি পেয়েছেন ১১ হাজার ৪৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত ধানের শীষের প্রার্থী মোস্তফা কামাল পেয়েছেন ২ হাজার ৯৬১ ভোট।

টাঙ্গাইলের দুই পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী

টাঙ্গাইল সংবাদদাতা জানিয়েছেন, টাঙ্গাইলের গোপালপুর এবং কালিহাতি পৌরসভা নির্বাচনে মেয়র পদে বেসরকারিভাবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

গোপালপুরে ১৮ হাজার ৯৬৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বর্তমান মেয়র মো. রকিবুল হক ছানা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী) প্রার্থী খন্দকার গিয়াসউদ্দিন পেয়েছেন ৪ হাজার ২৮৭ ভোট। বিএনপি প্রার্থী জাহাঙ্গীর আলাম রুবেল পেয়েছেন ১ হাজার ৫৯১ ভোট।

কালিহাতি পৌরসভা নির্বাচনে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের  মনোনীত প্রার্থী নুরুন্নবী সরকার। তিনি পেয়েছেন ১১ হাজার ৩৫০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী বর্তমান মেয়র আলী আকবর জব্বার পেয়েছেন  ৭ হাজার ৮৮ ভোট।

টাঙ্গাইলের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বাগেরহাটে আ. লীগের হাবিবুর রহমান নির্বাচিত

দ্য ডেইলি স্টারের বাগেরহাট সংবাদদাতা জানিয়েছেন, চতুর্থ বারের মতো বাগেরহাট পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের খান হাবিবুর রহমান। বাগেরহাট পৌরসভার ৯ ওয়ার্ডের ১৫ টি কেন্দ্রে নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ১৮ হাজার ৮৯৪ ভোট। একমাত্র প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী সাইদ নিয়াজ হোসেন শৈবাল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৩৩৯ ভোট।

বড়াইগ্রামে নৌকার প্রার্থী মেয়র নির্বাচিত

নাটোর সংবাদদাতা জানিয়েছেন, বড়াইগ্রাম পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মাজেদুল বারী নয়ন ১০ হাজার ২৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী ইসাহাক আলী পেয়েছেন ১ হাজার ৩৪৩ ভোট।

শিবগঞ্জে আওয়ামী লীগের প্রার্থী মেয়র নির্বাচিত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম নৌকা প্রতীকের ১৫ হাজার ৭৪১ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী ধানের শীষ প্রতীকের ওজিউল ইসলাম পেয়েছেন ৯ হাজার ৯'শ ৯৯ ভোট। জেলা রিটার্নিং কর্মকর্তা মোতোওয়াক্কিল রহমান নিশ্চিত করেছেন।

Comments

The Daily Star  | English

Thousands pray for rain as Bangladesh sizzles in heatwave

Thousands of Bangladeshis yesterday gathered to pray for rain in the middle of an extreme heatwave that prompted authorities to shut down schools around the country

15m ago