কদমতলা ইউপি নির্বাচন: সংঘর্ষের ঘটনায় চেয়ারম্যানসহ ৭২ জনের বিরুদ্ধে ২ মামলা

পিরোজপুরের সদর উপজেলায় কদমতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে গত শুক্রবারের সংঘর্ষের ঘটনায় তিন জনপ্রতিনিধিসহ ৭২ জনের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে। গতকাল রবিবার রাতে পিরোজপুর সদর থানায় মামলা দুটি হয়।
পিরোজপুর
স্টার অনলাইন গ্রাফিক্স

পিরোজপুরের সদর উপজেলায় কদমতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে গত শুক্রবারের সংঘর্ষের ঘটনায় তিন জনপ্রতিনিধিসহ ৭২ জনের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে। গতকাল রবিবার রাতে পিরোজপুর সদর থানায় মামলা দুটি হয়।

একপক্ষের মামলায় কদমতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হানিফ খান ও তার স্ত্রী সদর উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনের ভাইস চেয়ারম্যান নাসিমা আক্তারসহ ৩৩ জনকে আসামি করা হয়েছে।

অন্য মামলায় সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এস এম বায়েজিদ হোসেন এবং উপজেলার কদমতলা ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে নির্বাচনে আগ্রহী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শিহাব শেখসহ ২৩ জনের নাম উল্লেখ করা হয়েছে এবং আরও ১৫-১৬ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

দুই মামলায় পুলিশ চার জনকে গ্রেপ্তার করেছে বলে জানান, পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নূরুল ইসলাম বাদল।

তিনি জানান, অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গত শুক্রবার রাতে সদর উপজেলার কদমতলা ইউনিয়ন পরিষদের কাছে বর্তমান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হানিফ খান এবং শিহাব শেখ এর সমর্থকেরা ধারালো অস্ত্র এবং লাঠিসোটা নিয়ে সংঘর্ষে জড়ায়। এ ঘটনায় দুই পক্ষের বেশ কয়েকজন আহত হয়। দুই পক্ষের  আহতদের মধ্যে ৯ জনকে  হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা গুরুতর হওয়ায়  তাদের মধ্যে দুই জনকে খুলনা এবং একজনকে ঢাকায় চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরও পড়ুন-

পিরোজপুরে দুপক্ষের সংঘর্ষে আহত ১০

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

6h ago