শীর্ষ খবর

অর্থ আত্মসাতের মামলায় আদালতের সাবেক পুলিশ পরিদর্শকের কারাদণ্ড

অর্থ আত্মসাতের মামলায় কুষ্টিয়ায় কোর্ট পুলিশের সাবেক এক পরিদর্শককে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত মোস্তফা হাওলাদার কুষ্টিয়া কোর্ট পুলিশের পরিদর্শক হিসেবে ২০১২ সালে কর্মরত ছিলেন।
প্রতীকী ছবি

অর্থ আত্মসাতের মামলায় কুষ্টিয়ায় কোর্ট পুলিশের সাবেক এক পরিদর্শককে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত মোস্তফা হাওলাদার কুষ্টিয়া কোর্ট পুলিশের পরিদর্শক হিসেবে ২০১২ সালে কর্মরত ছিলেন।

সোমবার বিকেলে কুষ্টিয়ার বিশেষ জজ আদালতের বিচারক আশরাফুল ইসলাম এ রায় দেন।

দোষীকে ৭০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে, অনাদায়ে আরও চার মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

দুদকের আইনজীবী আল মুজাহিদ হোসেন মিঠু জানান, ২০১২ সালের ১২ ডিসেম্বর দুদকের কুষ্টিয়ার সমন্বিত কার্যালয়ের উপসহকারী পরিচালক শাহার আলী বাদি হয়ে কোর্ট পুলিশের পরিদর্শক মোস্তফা হাওলাদার ও অপর পরিদর্শক কায়মুদ্দিন খানের বিরুদ্ধে ৬৩ হাজার ২০০ টাকা আত্মসাতের অভিযোগ এনে

কুষ্টিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন।

অভিযোগে বলা হয়, ২০১০ সালে কুষ্টিয়ার জেলা জজ আদালত দুটি মামলার রায়ে দুজন বাদিকে একজনের ৪৩ হাজার ও অন্যজনের ২০ হাজার ২০০ টাকা জরিমানা ধার্য করে রায় দেন। ওই সময় কর্মরত মোস্তফা হাওলাদার ৪৩ হাজার টাকার পরিবর্তে ৩ হাজার টাকা ও ২০ হাজার ২০০ টাকার স্থলে ২০০ টাকার সোনালী ব্যাংক চালান জমা করে আদালতে সব টাকা জমা হয়েছে জানিয়ে প্রতিবেদন দেন।

অর্থ আত্মসাতের বিষয়টি আদালতের নজরে এলে এ বিষয়ে তদন্ত শুরু হয়। তদন্তের এক পর্যায়ে ঘটনার সত্যতা পাওয়া গেলে পরিদর্শক মোস্তফা হাওলাদারকে ২০১২ সালে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। তিনি ওই বছরেই বরখাস্তের বিরুদ্ধে ঢাকার প্রশাসনিক ট্রাইবুনালে আপিল করেন। ২০১৩ সালে প্রশাসনিক ট্রইবুনাল তাকে চাকরি থেকে বাধ্যতামূলক অবসর দেয়।

রায়ে অপর অভিযুক্ত পরিদর্শক কায়মুদ্দিন খানকে খালাস দেয়া হয়।

Comments

The Daily Star  | English
Bank mergers in Bangladesh

Bank mergers: All dimensions must be considered

In general, five issues need to be borne in mind when it comes to bank mergers in Bangladesh.

9h ago