১৪৪ ধারা উপেক্ষা করে কাদের মির্জার সংবাদ সম্মেলনের ঘোষণা

নোয়াখালীর কোম্পানীগঞ্জে একই জায়গায় একই সময়ে আওয়ামী লীগের দুপক্ষের পাল্টাপাল্টি সভা আহ্বান করায় বসুরহাট পৌরসভায় ১৪৪ ধারা ঘোষণা করেছে প্রশাসন। ১৪৪ ধারা ঘোষিত পৌর এলাকায় সংবাদ সম্মেলন করার ঘোষণা দিয়েছেন আবদুল কাদের মির্জা।
আবদুল কাদের মির্জা। ছবি: সংগৃহীত

নোয়াখালীর কোম্পানীগঞ্জে একই জায়গায় একই সময়ে আওয়ামী লীগের দুপক্ষের পাল্টাপাল্টি সভা আহ্বান করায় বসুরহাট পৌরসভায় ১৪৪ ধারা ঘোষণা করেছে প্রশাসন। ১৪৪ ধারা ঘোষিত পৌর এলাকায় সংবাদ সম্মেলন করার ঘোষণা দিয়েছেন আবদুল কাদের মির্জা।

বসুরহাট পৌরসভার উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে আজ সোমবার সকাল ১১টায় এই সংবাদ সম্মেলন করার ঘোষণা দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। তবে, ১১টা ১০ পর্যন্তও সেখানে কাউকে উপস্থিত হতে দেখা যায়নি।

পরবর্তীতে সংবাদ সম্মেলনের সময় পরিবর্তন করে বিকেল ৩টায় নির্ধারন করা হয়েছে।

কাদের মির্জার প্রতিপক্ষ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমানও তার কর্মী-সর্থকদের নিয়ে আজ বিকাল ৩টায় সমাবেশের ঘোষণা দিয়েছেন জেলার চরকাঁকড়া ইউনিয়নের টেকেরহাটে। তবে, টেকেরহাট ১৪৪ ধারা ঘোষিত এলাকার বাইরে।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহিদুল হক রনি দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আইনশৃঙ্খলার অবনতি এড়াতে শুধু পৌর এলাকায় ১৪৪ ধারা ঘোষণা করা হয়েছে। পৌর এলাকার আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ, ডিবি ও র‌্যাব টহল দেওয়া অব্যাহত রেখেছে।’

কোম্পানীগঞ্জের চাপরাশিরহাটে গত শুক্রবার বিকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ও তার প্রতিপক্ষ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান অনুসারীদের মধ্যে সংঘর্ষ ও গুলি বিনিময় হয়। এ ঘটনায় গুলিবিদ্ধ সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরের মৃত্যু হয়েছে।

ওই মৃত্যুর ঘটনার বিচারের দাবিতে আবদুল কাদের মির্জা আজ বিকেল ৩টায় বসুরহাট পৌরসভার রূপালী চত্বরে বিক্ষোভ সমাবেশ ও শোক সভার ঘোষনা দেন।

ঠিক একই সময় একই স্থানে মিজানুর রহমান বাদলও সাংবাদিক মুজাক্কিরের হত্যার বিচারের দাবিতে কাদের মির্জার বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ সভার ঘোষনা দেন।

আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশংকায় ও কোনো ধরনের সংঘর্ষ এড়াতে বসুরহাট পৌরসভা নয়টি ওয়ার্ড এলাকায় ১৪৪ ধারা ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

আরও পড়ুন: 

কোম্পানীগঞ্জে ১৪৪ ধারা, পুলিশ-ডিবি-র‌্যাবের টহল

কেউ মারা গেলে ডিসি, এসপি ও রিটার্নিং কর্মকর্তার রেহাই নেই: কাদের মির্জা

কোম্পানীগঞ্জে কাদের মির্জা-বাদল গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ, আহত অর্ধশত

কোম্পানীগঞ্জে সংঘর্ষ: ৬৪৪ জনের বিরুদ্ধে বাদলের মামলা, আসামি নন কাদের মির্জা

কোম্পানীগঞ্জে গুলিবিদ্ধ সাংবাদিক মুজাক্কির মারা গেছেন

কোম্পানীগঞ্জে নিহত সাংবাদিক মুজাক্কিরের দাফন সম্পন্ন

সাংবাদিক মুজাক্কির হত্যায় জড়িতদের গ্রেপ্তারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

6h ago