সিদ্ধান্তহীনতায় ভুগছেন মোস্তাফিজ

রাজস্থান রয়্যালসে ডাক পাওয়া মোস্তাফিজ চাইলেই শ্রীলঙ্কা সফর বাদ দিয়ে আইপিএল খেলতে যেতে পারেন। তবে এই পেসার এখনো কোনো সিদ্ধান্তে আসতে পারেননি।
Mustafizur Rahman
ছবি: ফিরোজ আহমেদ

দেশের খেলা ফেলে আইপিএল খেলতে চাওয়া সাকিব আল হাসানকে অনাপত্তিপত্র দেওয়ার সময়ই বিসিবি সবকিছু পরিষ্কার করে দিয়েছিল। মোস্তাফিজুর রহমান বা অন্য যে কেউ চাইলেও অনাপত্তিপত্র দিতে বাধা নেই তাদের। কাউকেই জোর করে খেলাতে চায় না তারা। রাজস্থান রয়্যালসে ডাক পাওয়া মোস্তাফিজ তাই চাইলেই শ্রীলঙ্কা সফর বাদ দিয়ে আইপিএল খেলতে যেতে পারেন। তবে এই পেসার এখনো কোনো সিদ্ধান্তে আসতে পারেননি।

নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগে সোমবার ফটোসেশনে অংশ নিতে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এসেছিলেন মোস্তাফিজ। বোর্ড সভা চলার সময় সেখানেই দেখা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে।

বোর্ড প্রধান পরে জানান, মোস্তাফিজ কী করবেন তার কাছে জানতে চেয়েছিলেন, ‘মোস্তাফিজ আজকে এসেছিল আমার সঙ্গে দেখা করতে। আমাকে বলেছে, সে আইপিএলের ব্যাপারে, সে যাবে কিনা জানতে চায়। আমি বলেছি, দেখো, এখানে আমার কিছুই বলার নাই। তুমি যদি খেলতে না চাও (বাংলাদেশের হয়ে), তুমি যদি ওখানে যেতে চাও, আমাদেরকে একটা চিঠি দিয়ে দাও, আমরা তোমাকে আটকাব না। বার্তাটা সবার জন্য, একদম পরিষ্কার। এটা কোনো বিশেষ ব্যক্তির জন্য না, এটা সাকিবের জন্য কোনো সিদ্ধান্ত নিচ্ছি না। এটা সবার জন্যই সমান।’

মোস্তাফিজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এখনো কোনো সিদ্ধান্তে আসতে পারেননি তিনি, ‘আমি এখনো কোনো সিদ্ধান্ত নেইনি। নিউজিল্যান্ড যাচ্ছি (আগামী) কাল। ওখানে গিয়ে পাঁচ-ছয় দিন পর সিদ্ধান্ত নেব।’

আইপিএলের নিলামে ভিত্তিমূল্য এক কোটি রুপিতে মোস্তাফিজকে দলে নিয়েছে রাজস্থান। এর আগে সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে তিনি আইপিএলে খেলেছিলেন। আসরের পরের মৌসুম শুরু হওয়ার কথা এপ্রিল মাসে। এই সময়ে শ্রীলঙ্কায় দুই টেস্টের সিরিজ খেলতে যাবে বাংলাদেশ। লাল বলের চুক্তিতে না থাকলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ সিরিজে খেলা মোস্তাফিজের টেস্টের জন্য জোরালো বিবেচনাতেই থাকার কথা।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago