বগুড়ায় স্বতন্ত্র মেয়র প্রার্থীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

বগুড়া পৌরসভা নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী আবদুল মান্নান আকন্দের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন বগুড়ার একটি আদালত।
আবদুল মান্নান আকন্দ। ছবি: সংগৃহীত

বগুড়া পৌরসভা নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী আবদুল মান্নান আকন্দের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন বগুড়ার একটি আদালত।

তার বিরুদ্ধে সোস্যাল ইসলামী ব্যাংকের বগুড়া শাখা থেকে ৩১ কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ বৃহস্পতিবার দুদক আইনজীবী আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করে দ্য ডেইলি স্টারকে বলেন, ‘মামলার প্রেক্ষিতে আবদুল মান্নান সময় চেয়ে আদালতে আবেদন করলে বগুড়া বিশেষ জজ আদালতের বিচারক এমরান হোসেন চৌধুরী গতকাল বুধবার তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।’

তিনি আরও বলেন, ‘আজ মামলার অভিযোগ গঠনের তারিখ ছিল। আবদুল মান্নান আকন্দ আদালতে উপস্থিত হননি। তার আইনজীবী সময় চেয়ে আবেদন করলে আদালত আবেদনটি বাতিল করেন এবং তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।’

তিনি জানান, ২০১১ সালে মামলা এবং ২০১৬ সালে ব্যাংকের ওই শাখার কয়েকজন কর্মকর্তাসহ নয় জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় দুদক।

আবদুল মান্নান বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি এবং বগুড়া পৌরসভা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। ২৮ ফেব্রুয়ারি বগুড়া পৌর নির্বাচনে তিনি মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

দলীয় আদেশ উপেক্ষা করে পৌর নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করায় গত ২৩ ফেব্রুয়ারি আবদুল মান্নানকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়।

Comments

The Daily Star  | English
mental health of students

Troubled: Mental health challenges of our school children

Unfortunately, a child suffering from mental health issues is often told, “get over it” or “it’s all in your head.”

5h ago