মেসি-দেম্বেলের গোলে অ্যাতলেতিকোর আরও কাছে বার্সেলোনা

লা লিগার পয়েন্ট তালিকার দুইয়ে উঠল বার্সেলোনা।
barcelona sevilla

প্রথমার্ধের মাঝপথে ওসমান দেম্বেলের গোলে গুরুত্বপূর্ণ অবদান রাখলেন লিওনেল মেসি। ম্যাচের শেষদিকে এই আর্জেন্টাইন ফরোয়ার্ড নিজেই খুঁজে নিলেন জালের ঠিকানা। তার নৈপুণ্যে সেভিয়াকে হারিয়ে লা লিগার পয়েন্ট তালিকার দুইয়ে উঠল বার্সেলোনা।

শনিবার রাতে প্রতিপক্ষের মাঠ র‍্যামন সানচেজ পিকুয়ানে ২-০ গোলে জিতেছে রোনাল্ড কোমানের শিষ্যরা। এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমিয়েছে তারা।

লিগের শিরোপা পুনরুদ্ধারের লক্ষ্যে থাকা বার্সার অর্জন ২৫ ম্যাচে ৫৩ পয়েন্ট। অ্যাতলেতিকো দুই ম্যাচ কম খেলে পেয়েছে ৫৫ পয়েন্ট। আসরের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ৫২ পয়েন্ট নিয়ে নেমে গেছে তিনে। তারা খেলেছে ২৪ ম্যাচ। সমান ম্যাচে চারে থাকা সেভিয়ার নামের পাশে রয়েছে ৪৮ পয়েন্ট।

সেভিয়ার শুরুটা ছিল দারুণ। লা লিগায় আগের টানা ছয়টি ম্যাচে জয় ছিল তাদের। কিন্তু হঠাৎ করেই খেই হারিয়ে ফেলে তারা। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি সময় থেকে ফের গা ঝাড়া দিয়ে উঠলেও লাভ হয়নি। উল্টো পাল্টা আক্রমণে আরেক গোল হজম করে হুলেন লোপেতেগির দল।

বার্সেলোনা প্রত্যাশিত পারফরম্যান্স উপহার দিতে পারেনি ঠিকই। তবে পূর্ণ পয়েন্ট প্রাপ্তির স্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে তারা। চলতি মৌসুমে উত্থান-পতনের মধ্য দিয়ে যাওয়া দলটি লিগের শেষ ১৫ ম্যাচে রয়েছে অপরাজিত। ফলে শিরোপার লড়াইয়ে ফিরে এসেছে তারা।

dembele
ছবি: টুইটার

২৯তম মিনিটে সফরকারীদের এগিয়ে দেন ফরাসি ফরোয়ার্ড দেম্বেলে। মাঝমাঠ থেকে মেসির বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে লক্ষ্যভেদ করেন তিনি। ৮৫তম মিনিটে বার্সেলোনার জয় নিশ্চিত করেন ৩৩ বছর বয়সী মেসি।

বদলি নামা তরুণ মিডফিল্ডার ইয়াইজ মোরিবার সঙ্গে বল দেওয়া-নেওয়া করে সেভিয়ার দুই ডিফেন্ডারকে কাটিয়ে শট নেন ক্ষুদে জাদুকর খ্যাত এই তারকা। ঠিকমতো ফেরাতে পারেননি আগুয়ান গোলরক্ষক ইয়াসিন বোনো। তাকে পেরিয়ে ফের বল পেয়ে যান মেসি। ডান পায়ের গড়ানো শটে ফাঁকা জালে বল পাঠান তিনি।

এবারের আসরে এটি মেসির ১৯তম গোল। তিনি আছেন লিগের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি জয়ের দৌড়ে সবার আগে। চলতি বছরে সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোলসংখ্যা বেড়ে হয়েছে ১৪।

গত ১১ ফেব্রুয়ারি একই মাঠে কোপা দেল রের সেমিফাইনালের প্রথম লেগে সেভিয়ার কাছে ২-০ গোলে হেরেছিল কাতালানরা। ওই হারের মধুর প্রতিশোধ নেওয়ার পাশাপাশি বাড়তি আত্মবিশ্বাসও জুটেছে তাদের। কারণ, আগামী বৃহস্পতিবার বার্সার মাঠ ন্যু ক্যাম্পে ফিরতি লেগে মুখোমুখি হবে দল দুটি।

Comments

The Daily Star  | English

Dhaka traffic still light as offices, banks, courts reopen

After five days of Eid and Pahela Baishakh vacation, offices, courts, banks, and stock markets opened today

1h ago