শীর্ষ খবর

পুলিশ-ছাত্রদল সংঘর্ষের ঘটনায় মামলা, গ্রেপ্তার ১২

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশ ও ছাত্রদলের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সেই মামলায় এখন পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
জাতীয় প্রেসক্লাবের সামনে গতকাল ১১টার দিকে সংঘর্ষ শুরু হয়। ছবি: প্রথম আলোর সৌজন্যে

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশ ও ছাত্রদলের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সেই মামলায় এখন পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ সোমবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা জোনের অতিরিক্ত উপকমিশনার হারুনুর রশিদ দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রায় ৩০ জনের নামোল্লেখ ও ২০০-২৫০ জনকে অজ্ঞাত আসামি করে গতকাল দিনগত রাতে মামলাটি দায়ের করা হয়েছে। এ মামলায় এখন পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে, গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের মানববন্ধনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে নিজেদের অন্তত ৪০ জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি করেছে ছাত্রদল।

প্রত্যক্ষদর্শীরা জানান, মুশতাক আহমেদ হত্যার প্রতিবাদে গতকাল সকাল ১০টার দিকে মানববন্ধন করতে ছাত্রদল ও বিএনপির নেতাকর্মীরা জাতীয় প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকেন। ১১টার দিকে তারা রাস্তায় দাঁড়ানোর চেষ্টা করলে পুলিশের বাধার মুখে পড়েন। এক পর্যায়ে তাদের ছত্রভঙ্গ করে দিতে পুলিশ লাঠিচার্জ শুরু করে। বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করতে শুরু করলে তাদের হটিয়ে দিতে পুলিশ ফাঁকা গুলি চালায় এবং কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে।

আরও পড়ুন:

ছাত্রদলের মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ-কাঁদানে গ্যাস, আহত ৪০

Comments

The Daily Star  | English

13 killed in bus-pickup collision in Faridpur

At least 13 people were killed and several others were injured in a head-on collision between a bus and a pick-up at Kanaipur area in Faridpur's Sadar upazila this morning

1h ago