অস্ত্রের সন্ধানে সাতছড়ি জাতীয় উদ্যানে চলছে বিজিবির অভিযান

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে অভিযান চালাচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
হবিগঞ্জ
স্টার অনলাইন গ্রাফিক্স

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে অভিযান চালাচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

গতকাল রাত থেকে এই অভিযান শুরু হয়। আজ বুধবারও অভিযান চলছে বলে জানা গেছে।

তবে স্থানীয়রা জানান, বনের ভেতর বিজিবি সদস্যরা মাটি খোঁড়াখুঁড়ি করছেন। খোঁড়াখুঁড়ির জায়গায় কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

সাতছড়ি রেঞ্জ কর্মকর্তা মো. আব্দুল মোতালেব বলেন, ‘শুনেছি বিজিবি অস্ত্রের সন্ধান পেয়ে অভিযান চালাচ্ছে। তবে অস্ত্র উদ্ধার হয়েছে কি না, তা এখনো জানতে পারিনি।’

বিজিবি-৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এন এম সামীউন্নবী চৌধুরী জানান, সেখানে অভিযান শুরু হয়েছে। অভিযানের বিস্তারিত আজ আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

এর আগে, ২০১৪ সালের ১ জুন থেকে ২০১৯ সালের ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত সাতছড়ি জাতীয় উদ্যানে ছয় দফা অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এসব অভিযানে ৩৩৪টি কামান বিধ্বংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, একটি রকেট লঞ্চার, ১৯টি মেশিনগান, আটটি ম্যাগজিন, একটি বেটাগান, ছয়টি এসএলআর, একটি অটোরাইফেল, নয়টি মেশিনগানের অতিরিক্ত খালি ব্যারেল, প্রায় ১৬ হাজার রাউন্ড রাবার বুলেট, ২৫০ গুলি ধারণক্ষমতা সম্পন্ন আটটি বেল্ট, উচ্চক্ষমতা সম্পন্ন একটি রেডিও, এসএমজি ও এলএমজির ৮ হাজার ৩৬০ রাউন্ড, থ্রি নট থ্রি রাইফেলের ১৫২ রাউন্ড গুলি, পিস্তলের ৫১৭ রাউন্ড গুলি, মেশিনগানের ৪২৫ রাউন্ড ৯ হাজার ৪৫৪ রাউন্ড বুলেট, ১০টি হাই এক্সক্লুসিভ ৪০ এমএম অ্যান্টি-ট্যাংক রকেট এবং ১৩টি রকেট লঞ্চারের শেলসহ বেশকিছু বিস্ফোরক উদ্ধার করে র‌্যাব।

Comments

The Daily Star  | English
biman flyers

Biman does a 180 to buy Airbus planes

In January this year, Biman found that it would be making massive losses if it bought two Airbus A350 planes.

6h ago