শেষ পরীক্ষাতেও নেগেটিভ সবাই, শুরু হচ্ছে বাংলাদেশের অনুশীলন

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিউজিল্যান্ড সফররত খেলোয়াড়দের নেগেটিভ ফল আসার বিষয়টি জানিয়েছে।
bangladesh cricket team
ছবি: ফেসবুক

তৃতীয় ও শেষ দফা পরীক্ষাতেও করোনাভাইরাস নেগেটিভ এসেছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। তাই কোয়ারেন্টিনে থেকে অনুশীলন শুরু করতে আর কোনো বাধা নেই তামিম ইকবাল-মাহমুদউল্লাহ রিয়াদদের।

বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিউজিল্যান্ড সফররত খেলোয়াড়দের নেগেটিভ ফল আসার বিষয়টি জানিয়েছে। কারও শরীরে করোনাভাইরাসের সংক্রমণ না হওয়ায় জিম করার অনুমতি মিলেছে বাংলাদেশ দলের। এদিনই প্রথম জিম সেশন সম্পন্ন করেছেন ক্রিকেটাররা।

আগামীকাল বৃহস্পতিবার থেকে অনুশীলন শুরু করবে বাংলাদেশ। সাত জনের ছোট ছোট দলে ভাগ করে দেওয়া হবে খেলোয়াড়দের। অনুশীলনের ভেন্যু লিংকন গ্রিন।

গত ২৪ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চে পৌঁছায় বাংলাদেশ দলকে বহনকারী বিমান। শহরটির অদূরে লিংকন ইউনিভার্সিটি হাই-পারফরম্যান্স সেন্টারে থাকার ব্যবস্থা করা হয়েছে সফরকারীদের। কোয়ারেন্টিনে নিউজিল্যান্ড সরকারের বেঁধে দেওয়া কড়া নিয়মকানুন মানতে হচ্ছে বাংলাদেশকে। তবে ১৪ দিন অতিক্রান্ত হলে সর্বত্র স্বাধীনভাবে চলাফেরা করা যাবে।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ডানেডিনে ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ২০ মার্চ। ২৩ মার্চ দ্বিতীয় ওয়ানডের ভেন্যু ক্রাইস্টচার্চ। ওয়েলিংটনে শেষ ওয়ানডে হবে ২৬ মার্চ। এরপর হ্যামিল্টনে ২৮ মার্চ মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজ। ৩০ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি হবে নেপিয়ারে। অকল্যান্ডে শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১ এপ্রিল।

কোনো সংস্করণের ক্রিকেটেই নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে জয় নেই বাংলাদেশের। কিউইদের সঙ্গে ১৩ ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে প্রতিবারই কপালে জুটেছে হার।

নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল খান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

Comments

The Daily Star  | English

Iran's President Raisi, foreign minister killed in helicopter crash

President Raisi, the foreign minister and all the passengers in the helicopter were killed in the crash, senior Iranian official told Reuters

2h ago