‘২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে’

আগামী ২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে, নইলে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন নাগরিক সমাবেশে অংশ নেওয়া প্রতিবাদকারীরা।
Nagorik Somabesh.jpg
হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে পুলিশ ব্যারিকেড দিলে প্রতিবাদকারীরা সেখানেই অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। ছবি: পলাশ খান/স্টার

আগামী ২৬ মার্চের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে, নইলে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন নাগরিক সমাবেশে অংশ নেওয়া প্রতিবাদকারীরা।

আজ বুধবার দুপুরে নাগরিক সমাবেশ থেকে প্রতিবাদকারীদের পক্ষে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি এ ঘোষণা দেন।

এ ছাড়াও, প্রতিবাদকারীদের প্রতি মারমুখী না হওয়ায় পুলিশকে ধন্যবাদ জানিয়ে আজকের কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এর আগে, রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে পুলিশ ব্যারিকেড দিলে প্রতিবাদকারীদের পদযাত্রা আটকে যায়। ফলে তারা সেখানেই অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন।

এসময় প্রতিবাদকারীদের পক্ষ থেকে ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের ২০ জন প্রতিনিধির সাক্ষাতের প্রস্তাব দেন। তবে সে প্রস্তাব গৃহীত হয়েছে কি না, তা জানা যায়নি।

এর আগে, প্রেসক্লাব, মৎস্য ভবন ও শাহবাগে ব্যারিকেড দেয় পুলিশ। তবে সেসব ব্যারিকেড ভেঙে সামনে এগিয়ে যান প্রতিবাদকারীরা।

আরও পড়ুন:

পুলিশি বাধায় হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে নাগরিক সমাজের অবস্থান

পুলিশের ৩ ব্যারিকেড ভেঙে নাগরিক সমাজের পদযাত্রা চলছে

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও মুশতাকের মৃত্যুর প্রতিবাদে নাগরিক সমাবেশ

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago