কোভিড-১৯’ নেগেটিভ ফল নিয়ে নেমে সেই আইরিশ ক্রিকেটারের দারুণ ইনিংস

বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন রুহানের নতুন রিপোর্টের খবর। রোববার খেলার আগেই করোনা পরীক্ষায় নতুন ফল হাতে আসে।

খেলার মাঝেই কোভিড-১৯ পজিটিভ ফল পেয়েছিলেন রুহান প্রিটোরিয়াস। ততক্ষণ বল হাতে এক উইকেটও পেয়ে গিয়েছিলেন।  তড়িঘড়ি খেলা বন্ধ করে তাকে করে দেওয়া হয় আলাদা। প্রথম ম্যাচ হয়ে যায় পরিত্যাক্ত।  ভীষণ রকম অস্বস্তির মধ্যে পড়েছিলেন রুহান। তবে আরেক দফা পরীক্ষায় নেগেটিভ ফল নিয়েই দ্বিতীয় ম্যাচে নেমে দারুণ ইনিংস খেলেছেন তিনি।

বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন রুহানের নতুন রিপোর্টের খবর। রোববার খেলার আগেই করোনা পরীক্ষায় নতুন ফল হাতে আসে। সেখানে নেগেটিভ জেনেই তাকে একাদশে রেখেই বাংলাদেশ ইমার্জিং দলের বিপক্ষে খেলতে নামে আয়ারল্যান্ড উলভস।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাটিং পেয়ে আইরিশরা ৭ উইকেটে করেছে ২৬৩ রান। যাতে বড় অবদানই রুহানের। ওপেন করতে নেমে ১২৫ বলের ইনিংসে ৯ চার ১ ছক্কায় ৯০ রান করেছেন তিনি। জেমস ম্যাককলামের সঙ্গে ওপেনিং জুটিতে আনেন ৮৮ রান। দ্বিতীয় উইকেটে স্টিফেন ডোহেনির সঙ্গে ৮৫। ৯০ এর ঘরে গিয়ে রাকিবুল হাসানকে সুইপ করতে গিয়ে থামতে হয় তাকে। 

অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করার হাহাকার করতে পারেন। তবে আগের সব পরিস্থিতি মাথায় নিলে ভীষণ খুশি থাকার কথা তার।

শুক্রবার প্রথম ওয়ানডেতে ইমার্জিং দল ৪ উইকেটে ১২২ রান তুলার পরই বন্ধ হয়ে যায় খেলা। খবর আসে রুহানের করোনা আক্রান্তের। ততক্ষণে ম্যাচে ৪ ওভার বল করে ইয়াসির আলি রাব্বির উইকেট নিয়ে নিয়েছেন তিনি।

৩০ বছর বয়েসী এই পেস অলরাউন্ডারকে পিপিই পরিয়ে রাখা হয় গ্যালারির মধ্যে আলাদা করে। হোটেলেও তাকে আলাদা করে ফেলা হয়। এরপর দুই দলের সবার আরেক দফা কোভিড-১৯ পরীক্ষা করানো হয়। রোববার ম্যাচ শুরুর আগে প্রত্যেকের ফলই নেগেটিভ পাওয়া যায়।

বাংলাদেশ সফরে একটি চারদিনের, পাঁচ ওয়ানডে আর দুই টি-টোয়েন্টি ম্যাচ খেলতে এসেছে আইরিশরা। ইতোমধ্যে চারদিনের ম্যাচ জিতে নিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। প্রথম ওয়ানডে ভেস্তে যাওয়ার পর বাকি চার ম্যাচ থেকেই হবে সিরিজের ফল।

Comments