বাংলাদেশের বিপক্ষে নামার আগে নিউজিল্যান্ডের আরেক ধাক্কা

চোটের কারণে আগেই নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামস ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়েছিলেন। এবার নিউজিল্যান্ড পেল আরেকটি খারাপ খবর।
Ross Tylor
ছবি: এএফপি

চোটের কারণে আগেই নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামস ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়েছিলেন। এবার নিউজিল্যান্ড পেল আরেকটি খারাপ খবর। চোটে পড়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলরও। অন্তত প্রথম ওয়ানডেতে তাকে ছাড়াই তাই নামতে হবে স্বাগতিকদের।

বিবৃতিতে নিউজিল্যান্ড টিম ম্যানেজমেন্ট জানিয়েছে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছেন মিডল অর্ডারে নিউজিল্যান্ডের অন্যতম সেরা ভরসা টেইলর।  টেইলরের চোটে দলে নেওয়া হয়েছে হংকং ছেড়ে নিউজিল্যান্ডে আসা বাঁহাতি অলরাউন্ডার মার্ক চাপমানকে।  চোটা পড়া টেইলর থাকবেন দলের সঙ্গে। বাকি দুই ওয়ানডেতে তার খেলার সম্ভাবনা দেখছে নিউজিল্যান্ড।

কোচ গ্যারি স্টিড জানান সিরিজ শুরুর আগে টেইলরের এবারে ছিটকে যাওয়া বেশ হতাশার, ‘সিরিজের ঠিক আগে রসকে হারানো দুর্ভাগ্যজনক। তবে তার হ্যামস্ট্রিংয়ের সমস্যাটা প্রকট নয়। আশা করছি বিশ্রাম নিলে ঠিক হয়ে যাবে। ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডেতেই তাকে পাব।’

টেইলরের চোটে ৬ ওয়ানডে খেলা চাপম্যানের  জন্য খুলে দিয়েছে দুয়ার। ২০১৫ সালে তার ওয়ানডে অভিষেক হয় হংকংয়ের হয়ে। সেবার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে অভিষেকেই করেন ১২৪ রান। হংকংয়ের হয়ে খেলেন আরেক ম্যাচ। হংকং জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিও খেলেছেন ১৯টি।

হংকংয়ে জন্মানো এই কিউই ক্রিকেটার পরে ফেরেন নিজ দেশে। ২০১৮ সালে নিউজিল্যান্ডের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে খেলেন তিন ম্যাচ। ২০২০ সালের ভারতের বিপক্ষে খেলেন এক ম্যাচ। কিন্তু চার ম্যাচে একবারও দুই অঙ্কে যাওয়া হয়নি তার। কিউইদের হয়ে ৮টি টি-টোয়েন্টি ম্যাচে।

টি-টোয়েন্টিতে সম্প্রতি তার ছন্দে থাকা আশাবাদী করছে কোচকে, ‘টি-টোয়েন্টি দলের হয়ে সে পারফর্ম করেছে। তার উপর পুরো ভরসা আছে, আশা করছি সে ভাল করবে।’

২০ মার্চ ডানেডিনে প্রথম ওয়ানডেতে নামবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। ২৩ মার্চ দ্বিতীয় ওয়ানডে ক্রাইস্টচার্চে। ২৬ মার্চ তৃতীয় ও শেষ ওয়ানডে ওয়েলিংটনে। এরপর দুদল খেলবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। 

 

 

Comments

The Daily Star  | English

Economy with deep scars limps along

Business and industrial activities resumed yesterday amid a semblance of normalcy after a spasm of violence, internet outage and a curfew that left deep wounds in almost all corners of the economy.

7h ago