শীর্ষ খবর

কিশোরের স্বাস্থ্য পরীক্ষা করেছে ঢামেকের মেডিকেল বোর্ড

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হয়ে জামিনে থাকা কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের স্বাস্থ্য পরীক্ষা করেছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মেডিকেল বোর্ড। তারা কিশোরের চোখ, কান ও ডায়াবেটিসের সমস্যাগুলোর জন্যে কিছু পরীক্ষা-নিরীক্ষা দিয়েছেন।
kishore
কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর। ছবি: স্টার

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হয়ে জামিনে থাকা কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের স্বাস্থ্য পরীক্ষা করেছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মেডিকেল বোর্ড। তারা কিশোরের চোখ, কান ও ডায়াবেটিসের সমস্যাগুলোর জন্যে কিছু পরীক্ষা-নিরীক্ষা দিয়েছেন।

আজ বৃহস্পতিবার দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়েছেন কিশোরের বড় ভাই লেখক আহসান কবির।

তিনি বলেন, ‘মেডিকেল বোর্ডের প্রধান গতকাল টেলিফোন করে আজ সকাল সাড়ে ১০টার দিকে কিশোরকে নিয়ে ঢামেক হাসপাতাল পরিচালকের কক্ষে থাকতে বলেছেন। আজ যথাসময়ে আমরা সেখানেই যাই। তারা কিশোরের স্বাস্থ্য পরীক্ষা করে তাকে কিছু টেস্ট দিয়েছেন। ঢামেকে ভিড় থাকায় পৌনে একটার দিকে আমরা সেখান থেকে চলে আসি। মূলত কিশোরের চোখ, কান ও ডায়াবেটিসের সমস্যাগুলোর টেস্ট দেওয়া হয়েছে। আজ পরীক্ষাগুলো করানো হয়নি। আগামী শনি বা রবিবার গিয়ে আমরা পরীক্ষাগুলো করাব।’

‘আরেকটা বিষয় জানতে পেরেছি, যেহেতু আদালত কিশোরের শারীরিক অবস্থার বিষয়ে প্রতিবেদন দিতে ২৪ ঘণ্টা সময় দিয়েছেন, সেটা আরও বাড়ানোর জন্যে তারা আবেদন করবেন’, বলেন আহসান কবির।

ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক গণমাধ্যমকর্মীদের জানান, মেডিকেল বোর্ড আজ কিশোরের স্বাস্থ্য পরীক্ষা করেছে। যত দ্রুত সম্ভব আদালতে চিকিৎসা প্রতিবেদন দাখিল করা হবে।

গত ১৪ মার্চ নির্যাতন ও হেফাজতে মৃত্যু নিবারণ আইনে করা কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের মামলা গ্রহণ করেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত। মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দেন আদালত। একইসঙ্গে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) তিন জন বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করে আগামী ২৪ কর্মঘণ্টার মধ্যে কিশোরকে যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা করে পিবিআইয়ের তদন্ত কর্মকর্তার কাছে প্রতিবেদন জমা দিতেও নির্দেশ দেন আদালত।

ঢামেক হাসপাতালের নাক, কান, গলা (ইএনটি) বিভাগের অধ্যাপক শেখ নুরুল ফাত্তাহ রুমিকে প্রধান করে গত ১৬ মার্চ তিন সদস্যের বোর্ড গঠন করা হয়। বোর্ডের বাকি সদস্যরা হলেন— অর্থোপেডিক বিভাগের প্রধান অধ্যাপক ফখরুল আমিন ও মেডিসিন বিভাগের অধ্যাপক হাফিজ সরদার।

আরও পড়ুন:

কিশোরের স্বাস্থ্য পরীক্ষায় ঢামেকের মেডিকেল বোর্ড গঠন

আদালতের নির্দেশে ঢামেকে কিশোর

কিশোরসহ ১০ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার তদন্ত প্রতিবেদন ১৫ এপ্রিল

কিশোরকে নির্যাতনের তদন্তভার পিবিআইকে দিলেন আদালত

কিশোরকে নির্যাতন: দুপুর ২টায় আদেশ দেবেন আদালত

কিশোরের ডান কানে অস্ত্রোপচার সম্পন্ন

আদালতেও নির্যাতনের বর্ণনা দিলেন কিশোর

কিশোরকে নির্যাতনের অভিযোগ: সেশন কোর্টে আবেদন করার নির্দেশ

কিশোর-মুশতাকের সামনে অসহায় এক সাংবাদিক

সজোরে আঘাত...ইলেকট্রিক শক...

নির্যাতন করা হয়েছে, এখন হাসপাতালে যাচ্ছি: কিশোর

‘ডিজিটাল নিরাপত্তা আইন পর্যালোচনা নয়, বাতিল করতে হবে’

১০ মাস পর মুক্তি পেলেন কার্টুনিস্ট কিশোর

কিশোরের ক্ষোভ, চিন্তা ও বিবেকের স্বাধীনতা

মুশতাক আমার ভাই

‘কিশোরের সঙ্গে আজ মুশতাকেরও মুক্ত হওয়ার কথা ছিল’

যা ঘটেছিল মুশতাককে ধরে নিয়ে যাওয়া সেই রাতে

কিশোর ভালো আছেন, এখনো কানের বিশেষ উন্নতি হয়নি

কার্টুনিস্ট কিশোরের রিমান্ড নামঞ্জুর

কারাবন্দি কার্টুনিস্ট কিশোর পেলেন রবার্ট রাসেল কারেজ অ্যাওয়ার্ড

কার্টুনিস্ট কিশোর, লেখক মুশতাক গ্রেপ্তার

Comments

The Daily Star  | English

Iranian Red Crescent says bodies recovered from Raisi helicopter crash site

President Raisi, the foreign minister and all the passengers in the helicopter were killed in the crash, senior Iranian official told Reuters

4h ago