করোনাভাইরাস

২৪ ঘণ্টায় মৃত্যু ২৬ শনাক্ত ৯.৩৯ শতাংশ

দুই দিন পর দেশে করোনাভাইরাস শনাক্তের হার ১০ শতাংশের নিচে নেমে ৯ দশমিক ৩৯ শতাংশ হয়েছে। গতকাল ও পরশু শনাক্তের হার ছিল যথাক্রমে ১০ দশমিক ৪৫ ও ১০ দশমিক ০৪ শতাংশ। ১৭ মার্চ শনাক্তের হার ছিল ৭ দশমিক ৬৮ শতাংশ।
প্রতীকী ছবি। (সংগৃহীত)

দুই দিন পর দেশে করোনাভাইরাস শনাক্তের হার ১০ শতাংশের নিচে নেমে ৯ দশমিক ৩৯ শতাংশ হয়েছে। গতকাল ও পরশু শনাক্তের হার ছিল যথাক্রমে ১০ দশমিক ৪৫ ও ১০ দশমিক ০৪ শতাংশ। ১৭ মার্চ শনাক্তের হার ছিল ৭ দশমিক ৬৮ শতাংশ।

করোনা শনাক্তের সংখ্যাও সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৯৯ জনের করোনা শনাক্ত হয়েছিল।

তবে, গতকালের তুলনায় আজ মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ জন। এর আগের দিন মারা গিয়েছিল ১৮ জন। এখন পর্যন্ত মারা গেছেন আট হাজার ৬৬৮ জন।

আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৯ হাজার ৯০০টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও এক হাজার ৮৬৮ জনকে শনাক্ত করা হয়েছে।

এর আগের ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৯১৭টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও এক হাজার ৮৯৯ জনকে শনাক্ত করা হয়েছিল। দেশে এখন পর্যন্ত পাঁচ লাখ ৬৮ হাজার ৭০৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৬ জনের মধ্যে ১৯ জন পুরুষ ও সাত জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে চার জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, নয় জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ১৩ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৫৭৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ ২০ হাজার ৭১৮ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৪৩ লাখ ৮৮ হাজার ১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৬ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৫৬ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫২ শতাংশ।

আরও পড়ুন:

শনাক্তের হার ১০ শতাংশের ওপরে, মৃত্যু ১৮

Comments

The Daily Star  | English

Over 5,500 held in one week

At least 738 more people were arrested in the capital and several other districts in 36 hours till 6:00pm yesterday in connection with the recent violence across the country.

13h ago