ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার কলেজছাত্র যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে

ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার এক কলেজছাত্রকে যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠিয়েছেন আদালত।
ডিজিটাল নিরাপত্তা আইন
স্টার অনলাইন গ্রাফিক্স

ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার এক কলেজছাত্রকে যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠিয়েছেন আদালত।

আদালত পরিদর্শক জাহাঙ্গীর আলম দ্য ডেইলি স্টারকে জানান, আজ রোববার ওই কিশোরকে ঠাকুরগাঁও আদালতে হাজির করা হলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক এই আদেশ দেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর নিয়ে ফেসবুকে কটূক্তিমূলক ভিডিও আপলোডের অভিযোগে গতকাল তার বিরুদ্ধে মামলা হলে বিকালে তাকে গ্রেপ্তার করা হয়।

১৭ বছর বয়সী ওই কিশোর ঠাকুরগাঁওয়ের ইকো পাঠশালা ও কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। সে ঠাকুরগাঁও পৌরসভায় কলেজের কাছে গোবিন্দনগর এলাকার একটি ছাত্রাবাসে থাকে।

এর আগে, গত বৃহস্পতিবার ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর বাঙ্গালিপাড়া থেকে ১৮ বছর বয়সী আরেক কলেজছাত্রকে গ্রেপ্তার করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যঙ্গ করে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছিল। এ ঘটনায় ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীরুল ইসলাম ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলার উদ্যোগ নেন।

পরে মামলা করেন থানার উপ-পরিদর্শক সাজেদুল ইসলাম সরকার। তিনি দ্য ডেইলি স্টারকে জানান, ভোকেশনাল ইনস্টিটিউটের ওই শিক্ষার্থী তার ফেসবুকে প্রধানমন্ত্রীর একটি ক্যারিকেচার শেয়ার করেছিলেন।

গ্রেপ্তারের পর বৃহস্পতিবার বিকালেই তাকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

Comments

The Daily Star  | English

Cyclone Remal makes landfall

The eye of the cyclonic storm is scheduled to cross Bangladesh between 12:00-1:00am after which the cyclone is expected to weaken

8m ago