জোড়া গোলে এমবাপের ১০০

অসাধারণ ছন্দে এগিয়ে যাচ্ছেন কিলিয়ান এমবাপে। চলতি মৌসুমে যেন আরও দূর্বার। আগের দিন তার নৈপুণ্যেই অলিম্পিক লিঁওকে উড়িয়ে দিয়ে ফের পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠেছে পিএসজি। আর তাতে ফরাসি লিগ ওয়ানে ১০০ গোল পূরণ করেছেন বিশ্বকাপ জয়ী এ তরুণ। তবে এমন কীর্তি গড়ার পরও হাসি মুখে মাঠ ছাড়তে পারেননি তিনি। গোড়ালির ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে হয়েছে তাকে।
ছবি: টুইটার

অসাধারণ ছন্দে এগিয়ে যাচ্ছেন কিলিয়ান এমবাপে। চলতি মৌসুমে যেন আরও দূর্বার। আগের দিন তার নৈপুণ্যেই অলিম্পিক লিঁওকে উড়িয়ে দিয়ে ফের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে পিএসজি। আর তাতে ফরাসি লিগ ওয়ানে ১০০ গোল পূরণ করেছেন বিশ্বকাপ জয়ী এ তরুণ। তবে এমন কীর্তি গড়ার পরও হাসি মুখে মাঠ ছাড়তে পারেননি তিনি। গোড়ালির ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে হয়েছে তাকে।

রোববার রাতে লিঁও বিপক্ষে ৪-২ গোলের দারুণ এক জয় পেয়েছে পিএসজি। ম্যাচের ১৫তম মিনিটেই দলকে এগিয়ে দেন এমবাপে। এরপর দানিলো পেরেইরা ও আনহেল দি মারিয়াও দলের হয়ে লক্ষ্যভেদ করেন। ৫২তম মিনিটে লিগ ওয়ানে নিজের শততম গোলটি করেন এমবাপে। এরমধ্যে পিএসজির জার্সিতে করেছেন ৮৪টি গোল। বাকী ১৬টি করেছেন মোনাকোর হয়ে।

মাত্র ২২ বছর বয়সে এমন কীর্তি গড়ার পর দারুণ উচ্ছ্বসিত এমবাপে। ম্যাচ শেষে নিজের উচ্ছ্বাসও গোপন করেননি তিনি, '১০০তম গোল করার জন্য এটা ছিল দারুণ একটি দিন। আমি জানতাম আমার দুটি গোল কম ছিল। (নঁতের স্ট্রাইকার) রেনদাল কোলো মুয়ানিকে আগের সপ্তাহে গোল উপহার দেওয়ার পর এটা আমাকে করতেই হতো। এটা আমার ক্যারিয়ারের অন্যতম একটি ধাপ। ইতিহাসের পথে আরেক ধাপ এগিয়ে যাওয়া।'

উল্লেখ্য, গত সপ্তাহে নঁতের বিপক্ষে এমবাপের ভুলেই হেরেছিল পিএসজি। বিপজ্জনক জায়গায় ভুল পাস দিয়ে গোল হজম করে দলটি। আর সেটাই যেন তাতিয়ে দিয়েছিল এমবাপেকে। এদিন আসরের অন্যতম ফেভারিট লিঁওর বিপক্ষেই জোড়া গোল করে যেন সে হারে কিছুটা প্রলেপ দেন এ তরুণ।

এদিন ম্যাচের ৭০তম মিনিটে মাঠ ছাড়েন এমবাপে। বাঁ প্রান্ত থেকে লক্ষ্যে জোরালো শট নিয়েছিলেন যা ফিরিয়ে দিয়েছিলেন লিঁওর অ্যান্থনি লোপেজ। কিন্তু সে শটের পর দ্রুতই ডাগআউটে তাকে বদল করার ইশারা দেন নিজেই। তার জায়গায় মাঠে নামেন নেইমার। তবে সাবধানতার জন্যই এ তারকা মাঠ ছেড়েছেন বলে জানিয়েছেন কোচ মাউরিসিও পচেত্তিনো, 'কিলিয়ান সাবধানতা অবলম্বন করেছে। সে একটি আঘাত পেয়েছিল। প্রথমার্ধে গোড়ালি কিছুটা মচকে গিয়েছিল।'

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago