রোহিঙ্গা ক্যাম্পে আগুন: ৭ জনের মরদেহ উদ্ধার

কক্সবাজারের উখিয়ায় বালুখালী এলাকার রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টা পর্যন্ত দুই শিশু ও দুই নারীসহ মোট সাত জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।
রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ড। ছবি: সংগৃহীত

কক্সবাজারের উখিয়ায় বালুখালী এলাকার রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টা পর্যন্ত দুই শিশু ও দুই নারীসহ মোট সাত জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন কক্সবাজার ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. শাহাদাত হোসেন।

তিনি জানান, এ ঘটনায় এখন পর্যন্ত সাত জন নিহত হয়েছেন। তাদের মধ্যে দুই জন নারী, দুই জন শিশু ও তিন জন পুরুষ।

রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনায় আজ ঘটনাস্থল পরিদর্শন করছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ ডেইলি স্টারকে জানান, অগ্নিকাণ্ডের এই ঘটনার কারণ জানতে ও ক্ষয়ক্ষতি নিরূপণ করতে সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। কমিটির প্রধান করা হয়েছে শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াতকে।

কক্সবাজারের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার সামছু-দৌজা নয়ন গতকাল ডেইলি স্টারকে জানান, গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে বালুখালী ৮-ডব্লিউ নম্বর ব্লকে আগুনের সূত্রপাত হয়। পরে পাশের ৮-এইচ, ৯, ১১ ও ১২ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আগুন ছড়িয়ে পড়ে। আগুনে দেড় থেকে দুই হাজার ঘর সম্পূর্ণ পুড়ে গেছে। আরও ছয় হাজার ঘর আংশিক পুড়ে গেছে।

আরও পড়ুন:

রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়েছে ১ হাজার ঘর

কক্সবাজারে বালুখালী রোহিঙ্গা শিবিরে আগুন

Comments

The Daily Star  | English
developed countries climate change commitments

Developed countries failed to fulfil commitments on climate change: PM

Prime Minister Sheikh Hasina today expressed frustration that the developed countries are not fulfilling their commitments on climate change issues

2h ago