‘লক্ষ্য তাড়ায় প্রথম দশ ওভারেই খেলা শেষ হয়ে গেছে’

অধিনায়ক তামিম ইকবাল জানালেন, প্রথম দশ ওভারেই ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে গিয়েছিল।
tamim
ছবি: এএফপি

৩১৯ রানের বড় লক্ষ্য। তাড়া করতে চাই জুতসই শুরু। কিন্তু বাংলাদেশের ব্যাটসম্যানদের রীতিমতো সংগ্রাম করতে হলো। ৭ ওভারের মধ্যে ২৬ রানে নেই টপ অর্ডারের তিন ক্রিকেটার। ওই ধাক্কা সামলে আর ঘুরে দাঁড়ানো হয়নি টাইগারদের। পরে অধিনায়ক তামিম ইকবাল জানালেন, প্রথম দশ ওভারেই ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়ে গিয়েছিল।

শুক্রবার ওয়েলিংটনের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশ ১৬৪ রানে হেরেছে। তিন ম্যাচের সিরিজে তারা হয়েছে হোয়াইটওয়াশড। বেসিন রিজার্ভে কিউইদের ৩১৮ রানের জবাবে মোটে ১৫৪ রানে অলআউট হয়েছে সফরকারীরা। নিউজিল্যান্ডের মাটিতে সব সংস্করণ মিলিয়ে স্বাগতিকদের বিপক্ষে এটি বাংলাদেশের টানা ২৯তম হার।

আগের দিন বাংলাদেশের ব্যাটিং কোচ জোনাথান লুইস বলেছিলেন, শুরুতে উইকেট না হারালে প্রথম দশ ওভারে অল্প রান এলেও সেই ঘাটতি পরে পুষিয়ে দিতে পারবে তার শিষ্যরা। সেজন্য টপ-অর্ডারে জুটি গড়ার তাগিদ দিয়েছিলেন সাবেক এই ইংলিশ ব্যাটসম্যান। কিন্তু তার চাওয়ার প্রতিফলন মেলেনি ২২ গজে।

বিশাল হারের পর তামিম বলেন, অনেক আলগা শট খেলেছেন তারা, ‘বিশ্বের এই প্রান্তে ৩০০ রান তাড়া করাই যায়। কিন্তু আমরা যেভাবে ব্যাটিং করেছি, তা উপযুক্ত ছিল না। আমরা অনেক আলগা শট খেলেছি। তবে সবকিছু মিলিয়ে ব্ল্যাকক্যাপসরা আমাদের চেয়ে অনেক ভালো দল।’

টপ অর্ডারের ব্যর্থতার দায়ও স্বীকার করেন তিনি, ‘এখানে বল সুইং করবে, বাউন্স করবে সেসব আমাদের জানা। আপনাকে ধৈর্য ধরতে হবে। কিন্তু আমরা শুরুতে অনেক বেশি বাজে শট খেলেছি। (বিশাল লক্ষ্য তাড়ায়) যখন দশ ওভারের মধ্যে আপনি ৩ উইকেট হারিয়ে ফেলবেন, তখনই খেলা শেষ হয়ে যায়।’

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago