করোনাভাইরাসে আক্রান্ত শচীন

ভারতের কিংবদন্তি ক্রিকেটারের শরীরে সামান্য কিছু উপসর্গ রয়েছে।
sachin tendulkar
ছবি: এএফপি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। বর্তমানে হোম আইসোলেশনে আছেন সাবেক এই তারকা ব্যাটসম্যান।

করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হওয়ার খবর শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিশ্চিত করেছেন শচীন নিজেই। তার শরীরে সামান্য কিছু উপসর্গ রয়েছে।

‘লিটল মাস্টার’ খ্যাত শচীন লিখেছেন, ‘করোনাকে দূরে রাখার বিষয়টি নিশ্চিত করার জন্য আমি নিজের পরীক্ষা করিয়েছি এবং সেসব সাবধানতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়েছে, তা পালন করছি। তবে অল্প কিছু লক্ষণ দেখা দেওয়ার পর আমি আজ (করোনাভাইরাস পরীক্ষায়) পজিটিভ হয়েছি। বাড়ির অন্যান্যদের ফল নেগেটিভ এসেছে।’

আন্তর্জাতিক ক্রিকেটে একমাত্র ক্রিকেটার হিসেবে ১০০ সেঞ্চুরি করা শচীন যোগ করেছেন, ‘আমি নিজেকে বাড়িতে আলাদা করে রেখেছি এবং চিকিৎসকদের বেঁধে দেওয়া নিয়মনীতি অনুসরণ করছি। আমি সমস্ত পেশাদার স্বাস্থ্যসেবা দাতাদের ধন্যবাদ জানাতে চাই, যারা আমাকে ও সারাদেশে আরও অনেককে সহায়তা করছেন। আপনারা সবাই নিজেদের যত্ন নিন।’

সম্প্রতি সড়ক পথে চলাচলে সচেতনতা বাড়াতে ভারতে আয়োজিত হয়েছিল রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ ক্রিকেট। সেখানে শচীনের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় স্বাগতিক দল। রায়পুরে ফাইনালে শ্রীলঙ্কাকে তারা ১৪ রানে।

২০২০ সালের প্রথম ভাগে ভারতে কোভিড-১৯ ছড়িয়ে পড়লে, যারা শুরুতেই আর্থিক সহায়তার মাধ্যমে মহামারির বিরুদ্ধে যুদ্ধে অবতীর্ণ হয়েছিলেন, তাদের একজন শচীন। ইতিহাসের অন্যতম সেরা এই খেলোয়াড় দান করেন ৫০ লাখ ভারতীয় রুপি। পরে আরও নানাভাবে সাহায্য-সহযোগিতা করেন তিনি।

গত বছরের ২৪ এপ্রিল ছিল ‘ক্রিকেট ঈশ্বর’ খ্যাত শচীনের ৪৭তম জন্মদিন। তবে অন্যান্য বছরের মতো ঘটা করে সেবার জন্মদিন পালন করেননি তিনি। একটি সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, করোনার প্রাদুর্ভাব থাকায় প্রার্থনা করেই সময় কাটাতে চান।

Comments

The Daily Star  | English

Iranian Red Crescent says bodies recovered from Raisi helicopter crash site

President Raisi, the foreign minister and all the passengers in the helicopter were killed in the crash, senior Iranian official told Reuters

4h ago