লালবাগে লাঠিচার্জ, পল্টনে ধাওয়া-পাল্টা ধাওয়া, মোহাম্মদপুরে পুলিশ-ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ

রাজধানীর লালবাগ, পল্টন, বায়তুল মোকাররম মসজিদ, মোহাম্মদপুর, বসিলা, সাত মসজিদ এলাকায় হরতালের সমর্থনে মিছিল করেছে হেফাজতে ইসলাম।
বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মিছিল বের করে হরতাল সমর্থকরা। ছবি: স্টার

রাজধানীর লালবাগ, পল্টন, বায়তুল মোকাররম মসজিদ, মোহাম্মদপুর, বসিলা, সাত মসজিদ এলাকায় হরতালের সমর্থনে মিছিল করেছে হেফাজতে ইসলাম।

হরতালের সমর্থনে পল্টন এলাকায় হেফাজতে ইসলামের মিছিল। ছবি: স্টার

পল্টন এলাকায় হরতালের সমর্থনকারীদের সঙ্গে সংঘর্ষ হয়েছে ক্ষমতাশীল আওয়ামী লীগের সমর্থকদের। হরতালের সমর্থনে হাতে লাঠি-সোটা নিয়ে মিছিল বের করে হেফাজতে ইসলাম। বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মিছিল বের করে তারা জিপিও মোড়ের দিকে যায়। এসময় আওয়ামী লীগের নেতাকর্মীদের একটি মিছিল বিপরীত দিক থেকে আসলে তারা মুখোমুখি হয় এবং ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পল্টন এলাকায় আওয়ামী লীগের হরতাল বিরোধী মিছিল। ছবি: স্টার

পরে হেফাজতের মিছিলটি নয়াপল্টন হয়ে পুনরায় বায়তুর মোকাররমের সামনে ফিরে আসে এবং সেখানে সমাবেশ করে।

মুখোমুখি হলে হরতাল সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগ নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ছবি: স্টার

রাজধানীর লালবাগ এলাকায় হরতাল সমর্থকরা টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করার চেষ্টা করলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকা সকাল ৭টা থেকে টায়ার জ্বালিয়ে প্রায় এক ঘণ্টা অবরোধ করে রাখে হরতাল সমর্থকরা। পরবর্তীতে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

বসিলা ব্রিজ এলাকাও প্রায় ২ ঘণ্টা অবরোধ করে রাখে হরতাল সমর্থকরা।

মোহাম্মদপুরের সাত মসজিদ মাদ্রাসার শিক্ষার্থীরা সাত মসজিদ এলাকা অবরোধের চেষ্টা করলে সকাল ১১টার দিকে পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশ লাঠিচার্জ করে হরতাল সমর্থকদের ছত্রভঙ্গ করে দেয়।

Comments

The Daily Star  | English
government changed office hours

Govt office hours 9am-3pm from Sunday to Tuesday

The government offices will be open from 9:00am to 3:00pm for the next three days -- from Sunday to Tuesday -- this week, Public Administration Minister Farhad Hossain said today

1h ago