মুন্সিগঞ্জে পুলিশ-হেফাজত সংঘর্ষ, আহত ওসি ঢাকায় হাসপাতালে

মুন্সিগঞ্জের সিরাজদিখানে হেফাজতে ইসলামের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে থানার ওসিসহ বেশকয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

মুন্সিগঞ্জের সিরাজদিখানে হেফাজতে ইসলামের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে থানার ওসিসহ বেশকয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

সিরাজদিখান থানার ওসি এসএম জালাল উদ্দিনকে গুরুতর আহত অবস্থায় প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসা নিয়ে তাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার মাথায় ৩১টি সেলাই দেওয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এ ছাড়াও হাসপাতালে চিকিৎসাধীন আছে ওসি (তদন্ত) মো. কামরুজ্জামান ও পুলিশ কনস্টেবল শাহিন।

আজ বেলা ১২টার দিকে উপজেলার বড় শিকারপুর ও শুলপুর এলাকায় হরতাল সমর্থকদের সঙ্গে এই সংঘর্ষ হয়।

স্থানীয় সূত্রগুলো জানায়, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের নিমতলা এলাকায় হেফাজতের নেতাকর্মীরা প্রায় এক ঘণ্টা অবরোধ করে রেখেছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হেফাজতের নেতা-কর্মীদের সরিয়ে দেয়। এরপর পাশের বড় বড়শিকারপুর ও শুলপুর এলাকায় হরতাল সমর্থকরা পুলিশের ওপর হামলা চালায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও ফাঁকা গুলি ছোড়ে। হেফাজতের নেতা-কর্মীরা পুলিশের দিকে ইটপাটকেল নিক্ষেপ করে। সংঘর্ষের মধ্যে বেশ কয়েকটি দোকান ভাংচুর এবং তিনটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়।

সিরাজদিখান উপজেলা হেফাজতের সভাপতি মোহাম্মদ ওবায়দুল্লাহ কাশেমীর দাবি, সংঘর্ষে হেফাজতের শতাধিক নেতাকর্মী আহত হয়েছে। পুলিশের সঙ্গে আওয়ামী লীগের নেতা-কর্মীরাও হামলা চালিয়েছে। তার বাবা মধুপুর পীর আল্লামা আব্দুল হামিদ গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করে তিনি বলেন, তাকে ঢাকায় একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়েছে।

সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার তৌফিক রফ জানান, ১০ জন চিকিৎসা নিয়েছেন। কেউই গুরুতর আহত না।

ঢাকা-মাওয়া মহাসড়কের হাসাড়া হাইওয়ে পুলিশের ওসি আফজাল হোসেন জানান, এক্সপ্রেসওয়ের নিমতলা এলাকায় সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত অবরোধ করেছিল হেফাজতের নেতাকর্মীরা। তবে সংঘর্ষে হাইওয়ে পুলিশের কেউ আহত হয়নি।

সিরাজদিখান থানার ওসি (তদন্ত) মো. কামরুজ্জামান চিকিৎসাধীন অবস্থায় মোবাইলে দ্য ডেইলি স্টারকে বলেন, ‘ওসি জালালের মাথায় লাঠি দিয়ে আঘাত করা হয়েছে। তিনি গুরুতরভাবে আহত। হরতালকারীদের হামলায় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। আমরা তিন জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।’

জেলার পুলিশ সুপার আব্দুল মোমেন জানান, ওসিসহ চার-পাঁচ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। ওসি গুরুতরভাবে আহত। মধুপুর পীর আল্লামা আব্দুল হামিদের আহত হওয়ার খবর নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ জানান তিনি।

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

10h ago