নারায়ণগঞ্জে হরতালে সংঘর্ষের ঘটনায় ৬ মামলা, আসামি ২৯২৫

হরতালের নারায়ণগঞ্জে হেফাজত ইসলামের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় ছয়টি মামলা হয়েছে। এতে ১২৫ জনের নাম উল্লেখ করে আরও দুই হাজার ৮০০ জনকে আসামি করা হয়েছে।
নারায়ণগঞ্জে হরতাল চলাকালে সড়কে টায়ার ফেলে আগুন দেয় হেফাজতের নেতা-কর্মীরা। ছবি: সনদ সাহা

হরতালের নারায়ণগঞ্জে হেফাজত ইসলামের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় ছয়টি মামলা হয়েছে। এতে ১২৫ জনের নাম উল্লেখ করে আরও দুই হাজার ৮০০ জনকে আসামি করা হয়েছে।

গতকাল সোমবার রাতে এসব মামলা করা হয়। এ মধ্যে পাঁচটি মামলা করেছে পুলিশ ও একটি করেছে র‌্যাব।

আজ মঙ্গলবার দুপুরে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান সাংবাদিকদের বলেন, ‘রোববারের ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হত্যার উদ্দেশ্যে হামলা, সরকারি কাজে বাধা, গাড়ি ভাঙচুর করে অগ্নিসংযোগ, সাধারণ মানুষের জানমালের ক্ষতি, সরকারি সম্পদের ক্ষতি ইত্যাদি বিভিন্ন অভিযোগে পুলিশের পক্ষ থেকে পাঁচটি ও র‌্যাবের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে।’

তিনি বলেন, ‘সোমবার রাতে মামলা করা হয়েছে। মামলায় হেফাজতের ব্যানারে নাশকতাকারীদের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। আসামিদের কাউকে এখনো গ্রেপ্তার করা হয়নি। গ্রেপ্তারে অভিযান চলছে।’

গত রোববার ভোর ৬টা থেকে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল, সানারপাড় এলাকায় গাছের গুড়ি, বালুর বস্তা, টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ করে রাখে। এসময় কয়েকটি ট্রাকে হরতাল সমর্থকরা ভাঙচুর করে। র‌্যাব, পুলিশ, বিজিবি, সাদা পোশাকে গোয়েন্দা পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কয়েক দফা চেষ্টা করেও পিকেটারদের মহাসড়ক থেকে সরাতে ব্যর্থ হয়।

সকাল ১১টার দিকে হেফাজতের নেতা-কর্মীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এ সময় শাকিল (৩২) নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হন। সন্ধ্যায় সাতটি কাভার্ড ভ্যান, ছয়টি ট্রাক, চারটি বাস, একটি মাইক্রোবাস, তিনটি পিকআপ ভ্যানে আগুন দেওয়া হয়। রাত নয়টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয়।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago