হোল্ডার-জোসেফদের তোপে বড় লিডের পথে ওয়েস্ট ইন্ডিজ

অ্যান্টিগায় দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে হাতে ২ উইকেট নিয়ে প্রথম ইনিংসে ১০৪ রানে পিছিয়ে আছে লঙ্কানরা।
Jason Holder

মন্থর ব্যাটিংয়ে লম্বা সময় ক্রিজ আঁকড়ে ছিলেন ধনঞ্জয়া ডি সিলভা- দীনেশ চান্দিমাল। তবে থিতু হয়ে ফিরলেন দুজনেই। পরে পাথুম নিশাকা আর নিরোশান ডিকভেলার ব্যাটেও আশা ঝিলিক দিয়ে নিভেছে শ্রীলঙ্কার। সম্মিলিত প্রচেষ্টায় সফরকারীদের চেপে রেখে লিডের পথে আছে ক্যারিবিয়ানরা।

অ্যান্টিগায় দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে হাতে ২ উইকেট নিয়ে প্রথম ইনিংসে ১০৪ রানে পিছিয়ে আছে লঙ্কানরা। ওয়েস্ট ইন্ডিজের ৩৫৪ রানের জবাবে ৮ উইকেটে ২৫০ রান করেছে তারা। শেষ স্বীকৃত ব্যাটসম্যান হিসেবে ৪৯ রানে অপরাজিত আছেন নিশাকা। টেল এন্ডারদের নিয়ে তিনি আর কতদূর যেতে পারেন সেটাই এখন দেখার।

৩ উইকেটে ১৩৬ রান দিয়ে দিন শুরু করে শ্রীলঙ্কা। দিনের শুরুটা ভাল করলেও বেশিক্ষণ টেকেনি ধনঞ্জয়া-চান্দিমাল জুটি। দলের ১৫২ রানে ৪৪ করা চান্দিমাল ক্যাচ দেন শ্যানন গ্যাব্রিয়েলের বলে।

নিশাকার সঙ্গে জুটি জমে উঠতেই নিভে যান ধনঞ্জয়া। ৩৯ করে তিনি কাটা পড়েন অনিয়মিত বোলার জার্মেইন ব্ল্যাকউডের অফ স্পিনে।

এরপর নিশাকা-ডিকভেলার লড়াই। ওয়ানডে মেজাজে খেলতে থাকা ডিকভেলাকে ফেরান জেসন হোল্ডার। এরপর দুশমন্ত চামিরাকেও ফেরান হোল্ডার। মাঝে সুরাঙ্গা লাকমালকে তুলে নেন আলজেরি জোসেফ।

তবে নিশাকা এক প্রান্তে লড়াই চালান একাই। দলকে পার  করান আড়াইশর গণ্ডি। জোসেফ ৬৪ রানে ২ আর হোল্ডার ৩৯ রানে পেয়েছেন ২ উইকেট। গ্যাব্রিয়েল, কেমার রোচ, ব্ল্যাকউড, কাইল মেয়ার্স পেয়েছেন একটি করে উইকেট।

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of 726 people who died during the student-led mass protests in July and August.

43m ago