টেস্টের পরিকল্পনায় নেই, আইপিএল খেলতে গেলেন মোস্তাফিজ

রোববার দুপুরে হতাশার সিরিজ শেষ করে দেশে ফেরত আসে বাংলাদেশ দল। দলের বাকিরা বিমানবন্দর থেকে বের হলেও ভেতরেই রয়ে যান মোস্তাফিজ। পরে জানা যায় বিমানবন্দর থেকেই আরেকটি ফ্লাইট ধরেছেন তিনি।
Mustafizur Rahman
ছবি: ফিরোজ আহমেদ

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দলে থাকলে অবশ্যই দেশের হয়েই খেলবেন বলে জানিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। তবে লঙ্কা সফরে তাকে টেস্টের পরিকল্পনা থেকে বাদ দেওয়া হয়েছে। ফলে নিউজিল্যান্ড থেকে দেশে ফিরেই আইপিএল খেলতে ভারতে গেছেন তিনি।

রোববার দুপুরে হতাশার সিরিজ শেষ করে দেশে ফেরত আসে বাংলাদেশ দল। দলের বাকিরা বিমানবন্দর থেকে বের হলেও ভেতরেই রয়ে যান মোস্তাফিজ। পরে জানা যায় বিমানবন্দর থেকেই আরেকটি ফ্লাইট ধরেছেন তিনি। ভারতের উদ্দেশ্যে আইপিএল যাত্রায় মোস্তাফিজের সঙ্গী হয়েছেন তার স্ত্রীও।

বিসিবি সূত্রে জানা যায়, মোস্তাফিজ আইপিএল খেলার ছাড়পত্র পেয়েছেন। এর পেছনে কাজ করেছে টেস্টের পরিকল্পনা না থাকা।

এমনিতে লাল বলের চুক্তিতে নেই বাঁহাতি এই পেসার। কিন্তু তবুও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে খেলতে দেখা গিয়েছিল তাকে। প্রথম ইনিংসে ভাল করলেও দ্বিতীয় ইনিংসে ছিলেন বেশ সাদামাটা।

ডানহাতি ব্যাটসম্যানদের বেলায় বল ভেতরে আনতে পারলে তাকে টেস্টে বিবেচনার কথা জানিয়েছিলেন কোচ রাসেল ডমিঙ্গো। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরুতে সেটা করেও দেখিয়েছিলেন। কিন্তু ফলো থ্রোতে উইকেটের বিপদজনক জায়গায় পা ফেলে ক্ষত তৈরি করায় সতর্ক করা হয় তাকে। এরপর স্টাম্প থেকে সরে গিয়ে বল করতে গিয়ে আর বল ভেতরে আনতে পারেননি।

টিম ম্যানেজমেন্ট তাই নির্বাচকদের মোস্তাফিজকে শ্রীলঙ্কা সফরে বিবেচনা না করার কথা জানিয়ে দিয়েছে। তাতেই আইপিএল খেলার ছাড়পত্র মিলেছে এই বাঁহাতির।

এবার আইপিএলে ভিত্তিমূল্য এক কোটি রুপিতে মোস্তাফিজকে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস। ১২ এপ্রিল পাঞ্জাব কিংসের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে রাজস্থান। মুম্বাইতে দলের ক্যাম্পে যোগ দেওয়ার আগে সাত দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে মোস্তাফিজকে।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

5h ago