করোনাভাইরাস

আজ মারা গেলেন আরও ৭৮ জন, শনাক্ত ৫৮১৯

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮ জন। এটিই এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু। গতকাল ৭৭ জন ও গত পরশু ৬৩ জনের মৃত্যু হয়েছিল। এখন পর্যন্ত মারা গেছেন নয় হাজার ৭৩৯ জন।
প্রতীকী ছবি। সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮ জন। এটিই এখন পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু। গতকাল ৭৭ জন ও গত পরশু ৬৩ জনের মৃত্যু হয়েছিল। এখন পর্যন্ত মারা গেছেন নয় হাজার ৭৩৯ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও পাঁচ হাজার ৮১৯ জনকে শনাক্ত করা হয়েছে। এর আগে গত ৭ এপ্রিল সর্বোচ্চ সাত হাজার ৬২৬ জনের করোনা শনাক্ত হয়। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ছয় লাখ ৮৪ হাজার ৭৫৬ জন।

আজ রোববার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৯ হাজার ৩৭৬টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও পাঁচ হাজার ৮১৯ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৮১ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৮ জনের মধ্যে ৫৩ জন পুরুষ ও ২৫ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ০-১০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১৬ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৪৮ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ২১২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৭৬ হাজার ৫৯০ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫০ লাখ দুই হাজার ৮৬৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ২০ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪২ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে সারাদেশে মোট আইসিইউ শয্যার সংখ্যা ৬৭২। এর মধ্যে বর্তমানে ফাঁকা রয়েছে ১৪২টি। আর ঢাকা মহানগরীতে আইসিইউ শয্যা রয়েছে ৩৭৭টি। এর মধ্যে ফাঁকা রয়েছে সাতটি।

আজ পর্যন্ত সারাদেশে ৫৬ লাখ তিন হাজার ৪৫০ জনকে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর এক লাখ ৩৬ হাজার ৭০৩ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

আরও পড়ুন:

আজ ৭৭ জন, মৃত্যুর সংখ্যা বাড়ছেই

আজ শনাক্ত ৭৪৬২ মৃত্যু ৬৩

আজ মৃত্যু সর্বোচ্চ ৭৪ শনাক্ত ৬৮৫৪

রেকর্ড ভেঙে নতুন রেকর্ড: আজ শনাক্ত ৭৬২৬ মৃত্যু ৬৩

আজ রেকর্ড শনাক্ত ৭২১৩, মৃত্যুও সর্বোচ্চ ৬৬

আজও শনাক্ত ৭ হাজারের বেশি, মৃত্যু ৫২

একদিনে শনাক্ত ৭ হাজার ছাড়াল, মৃত্যু ৫৩

আজ শনাক্তের হার ২৩.১৫ শতাংশ মৃত্যু ৫৮

আজও সর্বোচ্চ শনাক্ত ৬৮৩০ মৃত্যু ৫০

আজও রেকর্ড শনাক্ত ৬৪৬৯, মৃত্যু ৫৯

একদিনে দেশে রেকর্ড শনাক্ত ৫৩৫৮ মৃত্যু ৫২

আজও শনাক্ত ৫ হাজারের বেশি, মৃত্যু ৪৫

একদিনে দেশে সর্বোচ্চ শনাক্ত ৫১৮১ মৃত্যু ৪৫

একদিনে শনাক্তের হার ১৭.৬৫ গতকালের চেয়ে ২.৭৫ শতাংশ বেশি, মৃত্যু ৩৫

সাড়ে তিন মাসের মধ্যে আজ সর্বোচ্চ মৃত্যু ৩৯ শনাক্তের হার ১৪.৯০

আজ টানা চতুর্থ দিন শনাক্ত সাড়ে ৩ হাজারের বেশি, মৃত্যু ৩৩

তিন মাসের মধ্যে আজ সর্বোচ্চ মৃত্যু ৩৪ শনাক্তের হার ১৩.২৬

প্রায় ৯ মাসের মধ্যে আজ সর্বোচ্চ শনাক্ত ৩৫৬৭, মৃত্যু ২৫

সাড়ে ৮ মাসের মধ্যে আজ সর্বোচ্চ শনাক্ত ৩৫৫৪, মৃত্যু ১৮

২৪ ঘণ্টায় ৭ মাসের মধ্যে সর্বোচ্চ শনাক্ত ২

Comments