চট্টগ্রামে কিশোরীকে অপহরণ ও ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ৪

চট্টগ্রামের রহমতগঞ্জ এলাকায় এক কিশোরীকে (১৬) অপহরণ ও ধর্ষণের অভিযোগ উঠেছে। এই ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে চার জনকে গ্রেপ্তার করেছে কোতয়ালী থানা পুলিশ।
স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রামের রহমতগঞ্জ এলাকায় এক কিশোরীকে (১৬) অপহরণ ও ধর্ষণের অভিযোগ উঠেছে। এই ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে চার জনকে গ্রেপ্তার করেছে কোতয়ালী থানা পুলিশ।

অপহরণের একদিন পর শনিবার রাতে নগরীর আকবরশাহ এলাকায় অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার ও ওই কিশোরীকে উদ্ধার করে পুলিশ।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘কোতোয়ালী থানাধীন রহমতগঞ্জের একটি বাসায় গৃহকর্মীর কাজ করত ওই কিশোরী। গত শুক্রবার বিকেলে কাজে যাওয়ার সময় অভিযুক্ত দু’জন মিলে তাকে অপহরণ করে আকবরশাহ এলাকার শাপলা আবাসিক এলাকায় একটি বাসায় আটকে রাখে।’

পুলিশ কর্মকর্তা নেজাম জানান, সেখানে নিয়ে কিশোরীর পরিবারকে ফোন করে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা।

এ ঘটনায় ওই কিশোরী বাদী হয়ে কোতয়ালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেছে। মামলায় সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও সাত থকে আট জনকে আসামি করা হয়েছে।

এ ঘটনায় এখন পর্যন্ত চার জনকে গ্রেপ্তার করা হয়েছে। এরা হলেন- কালু মিয়া প্রকাশ রাজু (১৯), মো. সোহেল মিয়া (১৯), মো. দুলাল বাবুর্চি (৩৭) এবং মো. তারেক আকবর (১৯)।

কোতোয়ালী থানার উপ-পুলিশ পরিদর্শক মোমিনুল হাসান জানান, শাপলা আবাসিক এলাকার বাসায় আটকে রাখে ওই কিশোরীকে ধর্ষণ করা হয়। গ্রেপ্তার কালু ধর্ষণের সঙ্গে জড়িত বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে।

তিনি আরও বলেন, ‘অপহরণকারীরা বার বার ফোন করতে থাকলে ওই কিশোরীর ভাই বিষয়টি থানায় জানায়। এরপর পুলিশ অভিযানে নামে এবং আকবরশাহ এলাকা থেকে চার জনকে গ্রেপ্তার করে। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী কিশোরীকে উদ্ধার করা হয়।’

পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago