ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: হেফাজতের আরও ৩০ কর্মী-সমর্থক গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত হেফাজতে ইসলামের চালানো তাণ্ডবের ঘটনায় পুলিশ আরও ৩০ হেফাজত কর্মী-সমর্থককে গ্রেপ্তার করেছে।
স্টার ফাইল ফটো

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত হেফাজতে ইসলামের চালানো তাণ্ডবের ঘটনায় পুলিশ আরও ৩০ হেফাজত কর্মী-সমর্থককে গ্রেপ্তার করেছে।

এই নিয়ে এখন পর্যন্ত ২৯৮ জনকে গ্রেপ্তার করলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তাদের মধ্যে ২৫৮ জন হেফাজতে ইসলামের কর্মী ও সমর্থক, ৩৭ জন বিএনপির নেতাকর্মী ও তিন জন জামায়াত-শিবিরের কর্মী।

আজ রোববার সকালে জেলা পুলিশের বিশেষ শাখার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার মো. রইস উদ্দিন দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, গতকাল শনিবার রাতে বিশেষ অভিযান চালিয়ে ৩০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে আশুগঞ্জ উপজেলা এলাকার ১৫ জন, সরাইল উপজেলা থেকে সাতজন, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা থেকে তিন জন ও জেলা গোয়েন্দা শাখার সদস্যরা বিভিন্ন এলাকা থেকে পাঁচ জনকে গ্রেপ্তার করেছে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. রইস উদ্দিন বলেছেন, ‘গতকালকের গ্রেপ্তারকৃতরা সবাই হেফাজতে ইসলামের কর্মী ও সমর্থক।’

পুলিশ জানিয়েছে, হেফাজতে ইসলামের আহ্বানে ব্রাহ্মণবাড়িয়ার বেশ কয়েকটি মাদ্রাসার ছাত্ররা গত ২৬ ও ২৮ মার্চ জেলা শহরসহ তিনটি উপজেলায় হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতা চালিয়েছে।

তারা পুলিশ সুপারের কার্যালয়, হাইওয়ে থানা, পুলিশ ফাঁড়ি, রেল স্টেশনসহ অন্তত ৫৮টি সরকারি ও বেসরকারি স্থাপনাসহ আওয়ামী লীগ ও ছাত্রলীগের জেলা পর্যায়ের শীর্ষ নেতাদের বাড়িঘর ও অফিস ভাঙচুর করে এবং আগুন দেয়।

হামলার পরে অজ্ঞাতনামা ৩৫ হাজার ও ৪১৪ জনের নাম উল্লেখ করে চারটি থানায় ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় চারটি, সরাইল থানায় দুটি ও আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়।

পুলিশ ঘটনার সময় ধারণ করা স্থিরচিত্র ও সিসিটিভি ফুটেজ যাচাই-বাছাই করে অভিযুক্তদেরকে শনাক্ত করছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন:

হেফাজতের যুগ্ম-মহাসচিব জুনায়েদ বারিধারা মাদ্রাসা থেকে গ্রেপ্তার

হেফাজতের ঢাকা মহানগরের সহ-সভাপতি জুবায়ের গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: ৪৫ মামলায় ৩৩ হাজার আসামি, নাম নেই হেফাজতের কারও

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: ৭ মামলায় হেফাজতের কারও নাম নেই

‘হেফাজতের তাণ্ডব ঠেকাতে ব্যর্থ হয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ’

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডব: ১১ মামলা, ১০ হাজারের বেশি আসামি, গ্রেপ্তার ২১

‘রণক্ষেত্র’ ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার ঘটনা তদন্তে ৩ সদস্যের কমিটি

ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ, রেলস্টেশন ভাঙচুর

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় মামলা ৩, আসামি ৬৫০০

ময়নাতদন্ত ছাড়াই দাফন ব্রাহ্মণবাড়িয়ায় নিহত আশিকের

সরাইলে ফাঁড়িতে হামলা, ১৫ পুলিশ সদস্য আহত

ব্রাহ্মণবাড়িয়ায় ভূমি অফিস, গণগ্রন্থাগার, আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনে আগুন

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

9h ago