উইলিয়ামসনের অনুপস্থিতি ভোগাচ্ছে হায়দরাবাদকে

আসরের পয়েন্ট তালিকার সবার নিচে অবস্থান করছে দলটি।
Kane Williamson-IPL
ফাইল ছবি: এএফপি

তিনটি ম্যাচ। তিনটি হার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দরাবাদের শুরুটা মোটেও আশানুরূপ হয়নি। আসরের পয়েন্ট তালিকার সবার নিচে অবস্থান করছে দলটি। এমন নাজুক পরিস্থিতিতে তাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার হাড়ে হাড়ে টের পাচ্ছেন কেন উইলিয়ামসনের শূন্যতা।

চেন্নাইতে শনিবার রাতে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ১৩ রানে হেরেছে হায়দরাবাদ। ১৫১ রানের লক্ষ্য তাড়ায় ২ বল বাকি থাকতে তারা অলআউট হয় ১৩৭ রানে। অথচ ৬৭ রানের উদ্বোধনী জুটি পেয়েছিল তারা। জনি বেয়ারস্টো ঝড় তুলে করেন ২২ বলে ৪৩ রান। ওয়ার্নারের ব্যাট থেকে আসে ৩৪ বলে ৩৬ রান। কিন্তু পরের ব্যাটসম্যানরা এই ভিত কাজে লাগাতে পারেননি। দুই অঙ্কে পৌঁছান কেবল বিজয় সিং (১২ বলে ১১ রান) ও বিজয় শঙ্কর (২৫ বলে ২৮ রান)।

আগের ম্যাচেও ব্যর্থ হয় হায়দরাবাদের মিডল ও লোয়ার মিডল অর্ডার। তাতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ১৫০ রানের লক্ষ্য পেয়ে তারা হেরেছিল ৬ রানে। ফিফটি করে ওয়ার্নার আউট হওয়ার পর আচমকা খেই হারিয়েছিল দলটি। এমন ভঙ্গুর ব্যাটিং লাইনআপের কারণে উইলিয়ামসনের অনুপস্থিতি ফুটে উঠছে আরও স্পষ্ট হয়ে।

চোট নিয়েই নিউজিল্যান্ড থেকে ভারতে উড়ে গেছেন উইলিয়ামসন। একারণে গত মাসে ঘরের মাটিতে বাংলাদেশের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে খেলতে পারেননি কিউই অধিনায়ক। তবে হায়দরাবাদ ভক্তদের জন্য আশার কথা হলো, তিনি সুস্থ হয়ে উঠেছেন। যদিও ফিট হতে আরও কিছুটা সময় লাগবে তার।

মুম্বাইয়ের কাছে হারের পর উইলিয়ামসনের শারীরিক অবস্থা ও স্কোয়াডে তার গুরুত্ব নিয়ে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ওয়ার্নার বলেছেন, ‘বিষয়টা নিয়ে আমাদের ফিজিওর সঙ্গে কথা বলতে হবে। উইলিয়ামসন বেশ সুস্থ হয়ে উঠেছে। তবে সে মাঠে নামার জন্য প্রস্তুত কিনা তা আমি নিশ্চিত নই। আমাদের স্কোয়াডে সে ভীষণ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।’

আইপিএলে এখন পর্যন্ত ৫৩ ম্যাচ খেলেছেন উইলিয়ামসন। ৩৯.৪৮ গড়ে তার সংগ্রহ ১২০১ রান। ১৩৪.৮০ স্ট্রাইক রেটে তিনি হাফসেঞ্চুরি করেছেন ১৫টি। পাশাপাশি ক্যাচ নিয়েছেন ২২টি।

Comments

The Daily Star  | English

Peacekeepers can face non-deployment, repatriation for rights abuse: UN spokesperson

The UN peacekeepers can face non-deployment and even repatriation if the allegations of human rights against them are substantiated

5m ago