পিএসজি-বায়ার্নকে নিয়ে পেরেজের মিথ্যাচার!

আগামী মৌসুম থেকেই জায়ান্ট দলগুলোকে নিয়ে লিগ ভিত্তিতে একটি আসর আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ইউরোপিয়ান সুপার লিগ কর্তৃপক্ষ। এরমধ্যেই সে আসরে অংশ নেওয়ার কথা নিশ্চিত করেছে শীর্ষ তিন লিগের ১২টি দল। কিন্তু সেখানে নেই বর্তমান বিশ্বের অন্যতম জায়ান্ট দল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি), বায়ার্ন মিউনিখ ও বরুসিয়া ডর্টমুন্ড। তাদের আমন্ত্রণই করা হয়নি বলে দাবী করেছিলেন সুপার লিগ ও রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। কিন্তু এ ক্লাবগুলোকে যে আমন্ত্রণ করা হয়েছে তার প্রমাণ তুলে ধরেছেন জার্মান দৈনিক ডার স্পিগেল।
ছবি: সংগৃহীত

আগামী মৌসুম থেকেই জায়ান্ট দলগুলোকে নিয়ে লিগ ভিত্তিতে একটি আসর আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ইউরোপিয়ান সুপার লিগ কর্তৃপক্ষ। এরমধ্যেই সে আসরে অংশ নেওয়ার কথা নিশ্চিত করেছে শীর্ষ তিন লিগের ১২টি দল। কিন্তু সেখানে নেই পিএসজ, বায়ার্ন মিউনিখ ও বরুসিয়া ডর্টমুন্ডের মতো শক্তিশালী তিনটি ক্লাব। তাদের আমন্ত্রণই করা হয়নি বলে দাবী করেছিলেন সুপার লিগ ও রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। কিন্তু এ ক্লাবগুলোকে যে আমন্ত্রণ করা হয়েছে তার প্রমাণ তুলে ধরেছেন জার্মান দৈনিক ডার স্পিগেল।

বহুল আলোচিত সুপার লিগ মোট ২০টি দল নিয়ে আয়োজন করবে সুপার লিগ কর্তৃপক্ষ। তবে ১৫টি ক্লাবের জন্য জায়গা পাকাপোক্তভাবেই থাকবে। বাকী পাঁচটি জায়গার জন্য লড়বে অন্যান্য ক্লাবগুলো। কোয়ালিফাই করেই আসতে হবে তাদের। কিন্তু প্রতিষ্ঠাকালীন ১৫টি দল এখনও নিশ্চিত হয়নি। এই ১২ ক্লাবের সঙ্গে আরও তিনটি ক্লাব শিগগিরই যোগ দেবে বলে জানায় সুপার লিগ কর্তৃপক্ষ।

রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, অ্যাতলেতিকো মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, আর্সেনাল, চেলসি, টটেনহ্যাম হটস্পার, জুভেন্টাস, এসি মিলান ও ইন্টার মিলান এরমধ্যেই যোগ দিয়েছে এ লিগে। তাদের সঙ্গে থাকার কথা ছিল পিএসজি, বায়ার্ন ও ডর্টমুন্ডের। কিন্তু এ লিগে যোগ দেয়নি ক্লাব তিনটি।

জায়ান্ট দলগুলো যেখানে এক কাতারে সেখানে তারা ভিন্ন পথে কেন এ নিয়ে কৌতূহল সৃষ্টি হয় সমর্থকদের মনে। তবে সুপার লিগ সভাপতি পেরেজ স্প্যানিশ টেলিভিশন শো এল চিরিঙ্গিতোকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, 'পিএসজিকে আমন্ত্রণ জানানো হয়নি, এখন পর্যন্ত। আমরা জার্মান ক্লাবগুলোর সঙ্গে এখনও আলোচনা করিনি। আমরা এখন ১২টি ক্লাব আছি। তবে ১৫টি ক্লাব নিয়ে এগিয়ে যেতে চাই।'

কিন্তু মঙ্গলবার ডার স্পিগেল ফাঁস হওয়া একটি নথি প্রকাশ করে। যেখানে দেখা যায়, তিনটি ক্লাবকে লিখিতভাবেই আমন্ত্রণ জানানো হয়েছিল সুপার লিগ কর্তৃপক্ষ। সংবাদে আরও বলা হয়েছে, পিএসজি ও জার্মান দুই ক্লাব বায়ার্ন ও ডর্টমুন্ড সুপার লিগের এ আমন্ত্রণ প্রত্যাখ্যান করে দিয়েছে।

ধারণা করা হচ্ছে এ তিন ক্লাব সুপার লিগে যোগ না দিলে এর সফল আয়োজন হুমকির মুখে পড়বে। তবে এমনটা হেসেই উড়িয়ে দিয়েছেন পেরেজ। তারা যোগ না দিলেও এ আসর আয়োজন থেমে থাকবে না বলেও জানিয়েছেন সভাপতি, 'যদি পিএসজি ও বায়ার্ন প্রত্যাখ্যান করে, তারপর সুপার লিগ প্রতিযোগিতা বন্ধ হবে না। এটা বাজে কথা।'

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

5h ago