নেইমারকে দলে চান ব্রাজিলের অলিম্পিক ফুটবল কোচ

তবে তার জানা আছে, ফরাসি ক্লাব পিএসজির এই ফরোয়ার্ডকে দলে অন্তর্ভুক্ত করার প্রক্রিয়া হবে ভীষণ জটিল ও কঠিন।
Neymar
ছবি: রয়টার্স

ব্রাজিল অলিম্পিক ফুটবল দলের কোচ আন্দ্রে জার্দিনের চাওয়া- সম্ভাব্য সবচেয়ে শক্তিশালী স্কোয়াড। সেকারণে আসন্ন টোকিও অলিম্পিকে নেইমারকে খেলাতে আগ্রহী তিনি। তবে তার জানা আছে, ফরাসি ক্লাব পিএসজির এই ফরোয়ার্ডকে দলে অন্তর্ভুক্ত করার প্রক্রিয়া হবে ভীষণ জটিল ও কঠিন।

টোকিও অলিম্পিকে একই গ্রুপে পড়েছে ২০১৬ রিও অলিম্পিকের দুই ফাইনালিস্ট ব্রাজিল ও জার্মানি। গতবার ছয় দশকের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে সোনার পদক জেতে ব্রাজিল। নেইমার রেখেছিলেন সেলসাওদের অপ্রতিরোধ্য যাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা। টাইব্রেকারে গড়ানো ফাইনালে জয়সূচক স্পট-কিকটি নিয়েছিলেন তিনি।

শুক্রবার বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ব্রাজিলের স্থানীয় গণমাধ্যমের কাছে সাক্ষাৎকারে জার্দিনে বলেছেন, ‘যেহেতু আমরা সম্ভাব্য সবচেয়ে শক্তিশালী স্কোয়াড নিয়ে (অলিম্পিকে) যেতে চাই, সেহেতু আমাদের সেরা খেলোয়াড় নেইমারকেও খেলাতে চাই।’

নেইমারের এবারের অলিম্পিকে অংশ নেওয়া নির্ভর করছে অনেক যদি-কিন্তুর ওপর। ফিফা আয়োজিত প্রতিযোগিতা ছাড়া অন্য কোনো প্রতিযোগিতার জন্য খেলোয়াড় ছাড়তে বাধ্য নয় তার ক্লাব পিএসজি। তাদের অনুমতি না পেলে ২৯ বছর বয়সী এই তারকার খেলতে পারবেন না।

তাছাড়া, আগামী ১৩ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত চলবে কোপা আমেরিকা। সূচি অনুসারে, এর দশ দিন পর থেকে শুরু হবে অলিম্পিকের ফুটবল ইভেন্ট। এটা শেষ হবে ৮ অগাস্ট। ততদিনে আবার চালু হয়ে যাবে ফরাসি লিগ ওয়ান। টানা খেলার ধকল ও সূচি জটিলতা বিবেচনায় নিলে নেইমারকে অলিম্পিকে দেখতে পাওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ।

অলিম্পিকে ছেলেদের ফুটবলে চারটি গ্রুপে ভাগ হয়ে মোট ১৬টি দল অংশ নেবে। ‘ডি’ গ্রুপে ব্রাজিল ও জার্মানির বাকি দুই প্রতিপক্ষ আইভরিকোস্ট ও সৌদি আরব।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago