আরও

আরমানিটোলায় আগুনে দগ্ধ নবদম্পতি লাইফ সাপোর্টে

রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় কেমিক্যালের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ নবদম্পতি আশিকুজ্জামান খান ও মুনা সরকারকে লাইফ সাপোর্ট দেওয়া হচ্ছে।
আশিকুজ্জামান ও মুনা। ছবি: প্রথম আলো থেকে নেওয়া

রাজধানীর পুরান ঢাকার আরমানিটোলায় কেমিক্যালের গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ নবদম্পতি আশিকুজ্জামান খান ও মুনা সরকারকে লাইফ সাপোর্ট দেওয়া হচ্ছে।

আজ শনিবার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তাদের লাইফ সাপোর্ট দেওয়া হয়। বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক সামন্ত লাল সেন।

তিনি জানান, গতকাল অগ্নিকাণ্ডের ঘটনার পর মোট ২৩ জনকে হাসপাতালে আনা হয়। তাদের মধ্যে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ২০ জন। এই ২০ জনের মধ্যে চার জন আইসিইউতে এবং ওই চার জনের দুই জনকে লাইফ সাপোর্ট দেওয়া হয়েছে।

ওই নবদম্পতির আত্মীয়-স্বজনরা ডেইলি স্টারকে জানান, মাস দেড়েক আগে আশিক ও মুনার কাবিন হয়। এখনো অনুষ্ঠানও হয়নি। তারা দুই জনই কম্পিউটার ইঞ্জিনিয়ার। গত পরশু মুনাদের বাসায় বেড়াতে যান আশিক। পরে গতকালের অগ্নিকাণ্ডে পরিবারের এক সদস্য (ইডেন কলেজের শিক্ষার্থী সুমাইয়া সরকার) নিহত ও বাকি পাঁচ জনই দগ্ধ হন।

এর আগে, গতকাল ভোররাতে আরমানিটোলায় ছয়তলা একটি ভবনের নিচতলায় কেমিক্যালের গোডাউনে আগুন লাগে। এতে চার জন নিহত হন। আহত হয়েছেন অন্তত ২৩ জন।

নিহতরা হলেন— ভবনের কেয়ারটেকার অলিউল্লাহ (৭০), নিরাপত্তা কর্মী রাসেল (২৭), কবির (২৭) ও সুমাইয়া (২২)।

আরও পড়ুন:

আরমানিটোলায় কেমিক্যাল গোডাউনে আগুন: ৪ সদস্যের তদন্ত কমিটি

আরমানিটোলায় কেমিক্যাল গোডাউনে আগুন: মৃতের সংখ্যা বেড়ে ৪

আরমানিটোলায় আগুন কেমিক্যাল গোডাউনে

‘মৃত্যুর দুয়ার থেকে ফিরে এসেছি’

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

10h ago