এই অবস্থা থেকেও জেতার কথা ভাবছে শ্রীলঙ্কা!

চারদিনের খেলা শেষ। কিন্তু এখনো দুই দলের প্রথম ইনিংসই শেষ হয়নি। পাল্লেকেলে টেস্টে ড্র ছাড়া অন্য কোন ফল হওয়া এখন প্রায় মিরাকলের মতোন।
Dhannajya de Silva
ছবি: এসএলসি

চারদিনের খেলা শেষ। কিন্তু এখনো দুই দলের প্রথম ইনিংসই শেষ হয়নি। পাল্লেকেলে টেস্টে ড্র ছাড়া অন্য কোন ফল হওয়া এখন প্রায় মিরাকলের মতোন। কিন্তু শ্রীলঙ্কার প্রধান কোচ মিকি আর্থার আশায় আছেন শেষ দিনের অতি নাটকীয়তার। তাতে তার স্বপ্নে ধরা দিচ্ছে জয়।

শনিবার চতুর্থ দিন শেষে ৫ উইকেটে ৫১২ রান করেছে শ্রীলঙ্কা। হাতে ৭ উইকেট নিয়ে বাংলাদেশ থেকে পিছিয়ে আছে ২৯ রানে।

শেষ দিনে এই ২৯ রান করে বাংলাদেশকে লিড দিতে হবে তাদের। জিততে হলে ওই লিডের মধ্যেই গুটিয়ে দিতে হবে বাংলাদেশের দ্বিতীয় ইনিংস।  ভার্চুয়াল সংবাদ সম্মেলনে চতুর্থ দিনের খেলা শেষ করে লঙ্কান কোচ জানান, কঠিন হলেও জয়ের দিকেই চেষ্টা চালাবেন তারা,  ‘আমরা অবশ্যই জেতার কথা চিন্তা করছি। এভাবেই আমরা আমাদের ক্রিকেটটা খেলি। এই গুরুত্বপূর্ণ সংস্কৃতিটা আমাদের ড্রেসিংরুমে আছে।  আমরা এমন এক দল যাদের হারানো কঠিন। ওয়েস্ট ইন্ডিজে ফ্লাট উইকেটে কঠিন ক্রিকেট খেলেছি। আমরা কাল কিছু ইন্টেন্ট দেখাতে পারি। বলা যায় না কি হতে পারে? হ্যাঁ এটা খুবই ফ্লাট উইকেট, কিন্তু চাপে অনেক কিছুই ঘটে। আমরা যদি নিজেদের ভালোভাবে এগিয়ে নিতে পারি আর পর্যাপ্ত ওভার হাতে থাকে। বলা যায় না কি হতে পারে?’

শ্রীলঙ্কার তরিকা কাল দ্রুত কিছু রান করা। জুতসই একটা লিড পাওয়া। ফ্লাট উইকেট হলেও সেই লিডের মধ্যেই বাংলাদেশকে গুটিয়ে দিয়ে ইনিংস ব্যবধানে জয়! আর্থারের মতে বাংলাদেশের ইনিংসে ধস নামিয়ে  সেই অতি নাটকীয় পথে লেগ স্পিনার ওয়েইন্দু হাসারাঙ্গা হতে পারেন তাদের তুরুপের তাস,  ‘নতুন বলে পেসাররা ভাল করতে পারে। যদি পরিস্থিতি তৈরি করতে পারি, ওয়েইন্দু হাসারাঙ্গা সেটা করতে পারে (জয়ের কাজ)। আমি বাড়তি চাপ দিচ্ছি না। কিন্তু আমি জানি সে (হাসারাঙ্গা) দুর্দান্ত প্লেয়ার।’

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago