ভিলিয়ার্সের ঝড়ের পর বেঙ্গালুরুর ১ রানের জয়

মঙ্গলবার আহমেদাবাদে দিল্লিকে ১ রানে হারিয়েছে বেঙ্গালুরুর। ভিলিয়ার্সের ৪২ বলে ৭৫ রানের ইনিংসে ১৭১ করেছিল বিরাট কোহলির দল। পান্ত-হেটমায়ারের দুই ফিফটিতে দিল্লি থামে ১৭০ রানে। ম্যাচ জিততে শেষ বলে দরকার ছিল ছক্কা। মোহাম্মদ সিরাজের বলে পান্ত আনেন বাউন্ডারি।
AB de Villiers
ছবি: বিসিসিআই

এবিডি ভিলিয়ার্সের ঝড়ে শক্ত পুঁজি পেয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। রান তাড়ায় পথহারা দিল্লি ক্যাপিটালস ম্যাচে ফিরেছিল রিশভ পান্ত আর শেমরন হেটমায়ারের ব্যাটে। কিন্তু তীরে গিয়েও ডুবেছে তাদের তরি। 

মঙ্গলবার আহমেদাবাদে দিল্লিকে ১ রানে হারিয়েছে বেঙ্গালুরুর। ভিলিয়ার্সের ৪২ বলে ৭৫ রানের ইনিংসে ১৭১ করেছিল বিরাট কোহলির দল। পান্ত-হেটমায়ারের দুই ফিফটিতে দিল্লি থামে ১৭০ রানে।  ম্যাচ জিততে শেষ ওভারে দরকার ছিল ১৪, শেষ বলে দরকার হয় ছয় রানের। মোহাম্মদ সিরাজের বলে পান্ত আনেন বাউন্ডারি।

বোলাররা রান আটকে রাখার কাজ করলেও বেঙ্গালুররু জয়ের নায়ক মূলত ভিলিয়ার্স। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে গত ম্যাচে ব্যর্থ হয়েছিলেন তিনি, দলও হেরেছিল। এর আগের ম্যাচে ব্যাট করতেই হয়নি। তার আগের তিন ম্যাচে খেলেছিলেন দুটি ঝড়ো ইনিংস। এক ম্যাচ বিরতির পর ফের বিস্ফোরক ভূমিকায় পাওয়া যায় এই দক্ষিণ আফ্রিকানকে।

দলের ৬০ রানে ৩ উইকেটের সময় নেমেছিলেন। আর আউট হননি। ৩ চার, ৫ ছক্কায় খেলেন ৭৫ রানের ইনিংস। তাতে পর্যাপ্ত রান হয়ে যায় বেঙ্গালুরুর।

রান তাড়ায় ৪৭ রানে ৩ উইকেট হারিয়ে ফেলেছিল দিল্লি। এরপর মার্কাস স্টয়নিসের সঙ্গে ৪৫ রানের জুটি পান পান্ত। ২২ করে স্টয়নিস আউট হওয়ার সময় ম্যাচ অনেকটাই হেলেছিল বেঙ্গালুরুর দিকে। কারণ মন্থর রানের গতিতে চাপে পড়ে গিয়েছিল তারা।

এই অবস্থা থেকে পুরো পরিস্থিতি চাঙ্গা করে দেন ক্যারিবিয়ান হেটমায়ার। ২৩ বলে ফিফটিতে পৌঁছানো এই বাঁহাতি অপরাজিত ছিলেন ২৫ বলে ৫৩ করে। কাছে গিয়েও দলের হারে চোখ মুছে মাঠ ছাড়তে হয় তাকে। পান্তের ইনিংস তার ধরনের সঙ্গে একটু বিসাদৃশ্য। ৫৮ রান করতে লাগান ৪৮ বল।  যার ১২ রান আবার এসেছে শেষ ওভারে।

সংক্ষিপ্ত স্কোর:

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ২০ ওভারে ১৭১/৫ ( কোহলি ১২, পাডিক্কাল ১৭, পাতিদার ৩১, ম্যাক্সওয়েল ২৫, ভিলিয়ার্স ৭৫*, সুন্দর ৬, স্যামস ৩* ; ইশান্ত ১/২৬, রাবাদা ১/৩৮, আবেশ ১/২৪, মিশ্র ১/২৭, অ্যাক্সার ১/৩৩, স্টয়নিস ০/২৩)

দিল্লি ক্যাপিটালস: ২০ ওভারে ১৭০/৪   (পৃথ্বী ২১, শেখর ৬, স্মিথ ৪, পান্ত  ৫৮* , স্টয়নিস ২২ হেটমায়ার ৫৩*; স্যামস ০/১৫ , সিরাজ ১/৪৪ , জেমিসন ১/৩২, সুন্দর ০/২৮ , হার্শাল ২/৩৭, চেহেল ০/১০)

ফল: রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ১ রানে জয়ী।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago