ভ্যাকসিন নিয়ে কারো সঙ্গে বিশেষ সম্পর্কের দরকার নেই: কাদের

‘করোনার ভ্যাকসিন নিয়ে কারো সঙ্গে বিশেষ কোনো সম্পর্কের দরকার নেই, জনগণকে বাঁচাতে হলে যেখান থেকেই পারি ভ্যাকসিন সংগ্রহ করবে সরকার।’ এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

‘করোনার ভ্যাকসিন নিয়ে কারো সঙ্গে বিশেষ কোনো সম্পর্কের দরকার নেই, জনগণকে বাঁচাতে হলে যেখান থেকেই পারি ভ্যাকসিন সংগ্রহ করবে সরকার।’ এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শহীদ শেখ জামালের ৬৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ বুধবার সকালে বনানী কবরস্থানে তার সমাধিতে প্রথমে প্রধানমন্ত্রীর পক্ষে ও পরে দলের পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘দোষারোপের রাজনীতি পরিহার করে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে সবার অভিন্ন শত্রু করোনাকে মোকাবিলা করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ।’

বঙ্গবন্ধু পরিবারের সাহস ও মেধার যে রাজনীতি শেখ জামাল তারই অনন্য দৃষ্টান্ত উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘তার জন্মদিনে শপথ হোক- বাংলাদেশে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতির ট্রাজেডি থেকে জাতিকে মুক্তি দিতে হবে।’

তিনি আরও বলেন, ‘যে যেই দলই করুক হত্যার রাজনীতি কারোই কাম্য নয়।’

যারা ৭৫ এর নির্মম হত্যাকাণ্ডের নেপথ্যে জড়িত ছিলেন তারাও রেহাই পায়নি এবং হত্যা হত্যাকেই ডেকে আনে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বঙ্গবন্ধুর এই নৃশংস হত্যাকাণ্ড না হলে আরও একটি খুনিদল জিয়াউর রহমানকে হত্যা করার সাহস পেত না।’

জিয়াউর রহমান নিজেই হত্যাকাণ্ডের মাস্টার মাইন্ড ছিলেন এবং তার পরিণতি তাকে ভোগ করতে হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপির উদ্দেশে বলেন হত্যা, ষড়যন্ত্রের রাজনীতি পরিহার করুন।

সবকিছুতে ব্যর্থ হয়ে বিএনপি এখন শেখ হাসিনাকে রাজনীতি থেকে কীভাবে সরিয়ে দেওয়া যায় সেই ষড়যন্ত্র করছে বলে মনে করেন তিনি।

বাংলাদেশে সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে ওবায়দুল কাদের বিএনপিকে হত্যা, ষড়যন্ত্র ও সন্ত্রাসের পথ থেকে সরে আসার আহবান জানান।

পরে শেখ জামালের সমাধিতে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago