ফুলবাড়ী সীমান্তে আটক ভারতীয় নারীকে বিএসএফের কাছে হস্তান্তর

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশকালে ভারতীয় নারীকে আটকের চার ঘণ্টা পর বিএসএফের কাছে হস্তান্তর করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
সংক্ষিপ্ত পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবি আটক ভারতীয় নারীকে বিএসএফের কাছে হস্তান্তর করেন। ছবি: সংগৃহীত

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশকালে ভারতীয় নারীকে আটকের চার ঘণ্টা পর বিএসএফের কাছে হস্তান্তর করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

ভারতীয় নাগরিক ময়না বিবি পশ্চিমবঙ্গের কোচবিহারের সাহেবগঞ্জ থানার বসকোঠাল গ্রামের বাসিন্দা বলে বিজিবি জানিয়েছে।

লালম‌নিরহাট ১৫-বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল এস এম তৌ‌হিদুল আলম দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে খলিশাকোঠাল সীমান্তে আন্তর্জাতিক মেইন পিলার ৯৩৫-এর চার এস থেকে বাংলাদেশের অভ্যন্তরে দুইশ গজ দূর থেকে বালারহাট ক্যাম্পের টহলরত বিজিবি সদস্যরা ওই নারীকে আটক করে। সেখান থেকে তাকে ক্যাম্পে আনা হয়।

পরে তাকে জিজ্ঞাসাবাদে বিজিবি জানতে পারে, তার বাড়ি কাঁটাতারের বাইরে এবং হারিয়ে যাওয়া খুঁজতে তিনি বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করেন। বিষয়টি জানতে পেরে ভারতের বসকোঠাল ক্যাম্পের বিএসএফ তাকে ফেরত চেয়ে মৌখিকভাবে বিজিবিকে জানান।

তিনি আরও জানান, এরপর আজ শুক্রবার দুপুর দেড়টায় সংক্ষিপ্ত পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবি ওই ভারতীয় নারীকে বিএসএফের কাছে হস্তান্তর করেন। পতাকা বৈঠকে লালমনিরহাট ১৫-বিজিবি ব্যাটালিয়নের অধীন বালারহাট ক্যাম্পের নায়েক সুবেদার ফরিদুর রহমান ও ভারতীয় ৩৮-বিএসএফ ব্যাটালিয়নের অধীন বসকোঠাল ক্যাম্পের এস আই শ্যাম পাল উপস্থিত ছিলেন।

লেফট্যানেন্ট ক‌র্নেল এস এম তৌ‌হিদুল আলম বলেন, ‘করোনার সংক্রমণ মোকাবিলায় ২৪ ঘণ্টা সীমান্ত প্রহরায় নিয়োজিত আছেন বিজিবির সদস্যরা। অবৈধভাবে কোনো ভারতীয় নাগরিক যাতে দেশে প্রবেশ করতে না পারে সেজন্য বিজিবির টহল অব্যাহত থাকবে। একইসঙ্গে সরকারি নির্দেশনা মেনে বিজিবির সদস্যরা জনসচেতনামূলক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।’

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago