আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেন থিসারা পেরেরা

সাদা বলের ক্রিকেটে আগ্রাসী এই ব্যাটসম্যান সোমবার জানিয়ে দেন, তাকে এখন থেকে পাওয়া যাবে কেবল ফ্রেঞ্চাইজি ক্রিকেটে।
Thisara Perera
ছবি: ফিরোজ আহমেদ

সব সংস্করণের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। সাদা বলের ক্রিকেটে আগ্রাসী এই ব্যাটসম্যান সোমবার জানিয়ে দেন, তাকে এখন থেকে পাওয়া যাবে কেবল ফ্রেঞ্চাইজি ক্রিকেটে।

বাঁহাতে ঝড়ো ব্যাটিং আর ডানহাতি মিডিয়াম পেস বোলিংয় দিয়ে সাদা বলের ক্রিকেটে দেশের হয়ে অনেক সাফল্য পেয়েছেন তিনি। কমপক্ষে ২ হাজার রান করেছেন এমন ব্যাটসম্যানদের মধ্যে ওয়ানডেতে চতুর্থ সর্বোচ্চ (১১২.০৮) স্ট্রাইকরেট তার।

টেস্ট ক্যারিয়ার ৬ টেস্টে থেমে থামলেও ওয়ানডে আর টি-২০ ফরম্যাটে তিনি ছিলেন নিয়মিত মুখ। ১৬৬ ওয়ানডেতে ১৭৫ উইকেট তার। রান করেছেন ২ হাজার ৩৩৮। ৮৪ টি-টোয়েন্টিতে ৫১ উইকেট পাওয়া থিসারা এই সংস্করণে পরিচিত ছিলেন খুনে ব্যাটসম্যান হিসেবে।

টি-টোয়েন্টিতে ১৫১.৬৩ স্ট্রাইকরেটে ১ হাজার ২০৪ রান তার। তবে গত কিছু দিন ধরেই মরছে পড়ছিল পারফরম্যান্সে। আভাস পাচ্ছিলেন বাদ পড়ার। গত মার্চে ওয়েস্ট ইন্ডিজ সফরে শ্রীলঙ্কার হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেন তিনি। তবে টিম ম্যানেজমেন্টের কাছ থেকে বার্তা পান  বাংলাদেশ সফরে ওয়ানডেতে না থাকার।

এর প্রেক্ষিতেই শ্রীলঙ্কার হয়ে ইতি টানার ঘোষণা দিলেন ৩২ বছর পেরুনো এই অলরাউন্ডার। তবে জাফনা স্ট্যালিয়নসের হয়ে লঙ্কান প্রিমিয়ার লিগ খেলে যাবেন। ডাক পেলে খেলবেন দেশের বাইরের ফ্র্যাঞ্চাইজি লিগেও। 

Comments

The Daily Star  | English
Bridges Minister Obaidul Quader

Motorcycles, easy bikes major causes of accidents: Quader

Road Transport and Bridges Minister Obaidul Quader today said motorcycles and easy bikes are causing the highest number of road accidents across the country

1h ago