রাজশাহী

প্রথম আলো ট্রাস্টের ‘আলোর পাঠশালা’র শিক্ষার্থীরা পেল ঈদ উপহার

রাজশাহীতে প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে পরিচালিত আলোর পাঠশালার শিক্ষার্থীদের মাঝে মাঠে সামিট গ্রুপের সহযোগিতায় করোনাকালীন ঈদ উপহারসামগ্রী বিতরণ করা হয়েছে।
ছবি: সংগৃহীত

রাজশাহীতে প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে পরিচালিত আলোর পাঠশালার শিক্ষার্থীদের মাঝে মাঠে সামিট গ্রুপের সহযোগিতায় করোনাকালীন ঈদ উপহারসামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ শুক্রবার রাজশাহীতে আলোর পাঠশালার মাঠে এসব ঈদ উপহার বিতরণ করা হয়।

উপহারসামগ্রী নিতে শিক্ষার্থীদের সঙ্গে অনেক অভিভাবকও উপস্থিত হয়েছিলেন। উপহারসামগ্রীর প্যাকেটে ছিল পোলাও চাল, ভাতের চাল, চিনি, সেমাই ও সোয়াবিন তেল। মোট ১৪০ জন শিক্ষার্থী এই উপহার পেয়েছে।

এখানে আসা নীলা বেগম অভিভাবক দ্য ডেইলি স্টারকে বলেন, ‘তার চর থেকে দুধ কিনে রাজশাহী শহরে এসে বিক্রি করেন। করোনাকালে তার সেই ব্যবসায়ে ভাটা পড়েছে। চার মেয়েসহ ছয় সদস্যের পরিবার নিয়ে বিপাকে পড়েছেন তিনি। আলোর পাঠশালা থেকে তার মেয়ে ঈদ উপহার সামগ্রী পাবে, তাই মেয়ের আমাকেও মাকেও পাঠিয়েছেন।’

তিনি আরও বলেন, ‘প্রায় না খেয়ে দিন যাচ্ছে। ঈদের উপহার ঈদ পর্যন্ত তো আর থাকবে না। তার আগেই খেয়ে ফেলতে হবে। এ ছাড়া তাদের কোনো উপায় নেই।’

পড়ালেখার পাশাপাশি মিস্ত্রির কাজ করা অষ্টম শ্রেণির শিক্ষার্থী নূর মোহাম্মদ বলেন, ‘বাবা মাঠে কাজ করতেন। এখন তার কাজ নেই। লকডাউনের কারণে তারও মিস্ত্রির কাজ বন্ধ। মা-বাবাকে নিয়ে চার সদস্যের পরিবার নিয়ে এখন খুব দুর্দিন। পাঠশালা থেকে এই উপহার সামগ্রীতেই এবারের ঈদ করতে হবে।’

সকাল ১১টায় রাজশাহীর রানিনগর শহীদ মিনার এলাকায় অবস্থিত আলোর পাঠশালার মাঠে এই ঈদ উপহার সামগ্রী বিতরণে উপস্থিত ছিলেন- নগরের ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আরমান আলী, প্রথম আলোর রাজশাহীর নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহম্মদ আজাদ, আলোর পাঠশালা পরিচালনা কমিটির সভাপতি মাসুদ রানা, পাঠশালার প্রধান শিক্ষক রেজিনা খাতুন, সহকারী প্রধান শিক্ষক রিপন মাহমুদসহ অন্যান্য শিক্ষক, প্রথম আলোর রাজশাহী বন্ধুসভার সভাপতি বেলাল হোসেন, সাধারণ সম্পাদক জাবেদ হাসান , প্রথম আলোর রাজশাহী বন্ধুসভার বন্ধু ইশরাত সুলতানা, ফরহাদ হোসেন, সুলতান শেখ ও স্থানীয় অভিভাবক গাজী শেখ প্রমুখ।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago