বিস্ফোরণে আহত মালদ্বীপের সাবেক প্রেসিডেন্টের অবস্থা ‘আশঙ্কাজনক’

বোমা বিস্ফোরণে আহত মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদের অবস্থা ‘আশঙ্কাজনক’। আজ রাতে বিবিসি অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
মোহাম্মদ নাশিদ। ছবি: সংগৃহীত

বোমা বিস্ফোরণে আহত মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদের অবস্থা ‘আশঙ্কাজনক’। আজ রাতে বিবিসি অনলাইনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিবিসি জানায়, বিস্ফোরণে আহত আরও চারজনের মধ্যে একজন ব্রিটিশ নাগরিকও ছিলেন। এই হামলাকে সন্ত্রাসী ঘটনা বলে গণ্য করা হলেও কেউ এখনো হামলার দায় স্বীকার করেনি।

এ ঘটনার তদন্তে সহায়তা করতে মালদ্বীপে যাচ্ছে অস্ট্রেলিয়ান পুলিশ।

মোহাম্মদ নাশিদ ২০০৮ সালে নির্বাচিত হন। এর চার বছর পরে অভ্যুত্থানের মাধ্যমে তিনি পদচ্যুত হন। বর্তমানে তিনি মালদ্বীপের সংসদের স্পিকার।

এর আগে, গতকাল রাতে মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট এবং দেশটির সংসদের স্পিকার মোহাম্মদ নাশিদ বিস্ফোরণের ঘটনায় আহত হন।

বিস্ফোরণের পর মালদ্বীপ পুলিশ টুইট করেছিল, ‘মালের নিলোফারু মাগুতে বিস্ফোরণের পর সংসদের স্পিকার মোহাম্মদ নাশিদ আহত হয়েছেন এবং বর্তমানে তিনি এডিকে হাসপাতালে চিকিৎসাধীন।’

গতকাল নাশিদের ডেমোক্রেটিক পার্টির সদস্য ও দেশটির পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লা শহীদ টুইট করেন, ‘আজ সন্ধ্যায় সংসদের স্পিকার মোহাম্মদ নাশিদের ওপর হামলার তীব্র নিন্দা জানাই।’

তিনি বলেন, ‘আমাদের সমাজে এই ধরনের কাপুরুষোচিত আক্রমণের কোনো স্থান নেই। এই হামলায় আহত রাষ্ট্রপতি নাশিদসহ অন্যদের পরিবারের প্রতি আমার সমবেদনা ও প্রার্থনা রইল।’

মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ ওয়াহিদ এই হামলার নিন্দা জানিয়েছেন এবং ‘মালদ্বীপের রাজনীতিতে ঘৃণার প্রচার’ বন্ধের আহ্বান জানিয়েছেন।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago