ফিরছেন না বার্সায়, পিএসজির সঙ্গে নতুন চুক্তি নেইমারের

বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে যাওয়ার পরের মৌসুম থেকেই গুঞ্জনের শুরু। প্রতি মৌসুম শুরুর আগে গুঞ্জন চাউর হয় বার্সায় ফিরছেন নেইমার। তবে এবার হয়তো সব গুঞ্জনের অবসান হতে যাচ্ছে। পিএসজির সঙ্গে নতুন চুক্তি করতে যাচ্ছেন এ ব্রাজিলিয়ান তারকা। এমন সংবাদই প্রকাশ করেছে ফ্রান্সের শীর্ষস্থানীয় ক্রীড়া দৈনিক লা'কিপ।
ছবি: টুইটার

বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে যাওয়ার পরের মৌসুম থেকেই গুঞ্জনের শুরু। প্রতি মৌসুম শুরুর আগে চাউর হয় বার্সায় ফিরছেন নেইমার। তবে এবার হয়তো সব গুঞ্জনের অবসান হলো। পিএসজির সঙ্গে নতুন চুক্তি করলেন এ ব্রাজিলিয়ান তারকা।

অবশ্য এ সকল গুঞ্জনের উৎস ছিলেন স্বয়ং নেইমারই। রাখঢাক না রেখে অনেকবার বার্সায় ফিরতে চাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন এ ব্রাজিলিয়ান। কিন্তু পিএসজি কর্তৃপক্ষ তার চড়া দাম চেয়ে তাকে আটকে রাখেন। ব্যর্থতার দায় রয়েছে বার্সারও। তাকে ফেরানোর স্বদিচ্ছা ছিল না ক্লাবটির সাবেক সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউর।

অবশ্য ফ্রান্সের শীর্ষস্থানীয় ক্রীড়া দৈনিক লা'কিপের বরাতে আগে জানা গেছে নেইমারের সঙ্গে মৌখিকভাবে নতুন চুক্তির সমস্ত কাজ সেরে রেখেছে পিএসজি। শনিবার আনুষ্ঠানিকভাবে পিএসজির সঙ্গে নতুন চুক্তিপত্রে স্বাক্ষরের কাজটাও সেরে ফেলেন এ ব্রাজিলিয়ান। আর তাতে স্বাভাবিকভাবেই থেমে গেল নেইমারের বার্সায় ফেরার গুঞ্জন।

ফ্রান্সে নেইমার চার পাঁচ বছর অর্থাৎ ২০২৫ সাল পর্যন্ত থাকছেন। পাশাপাশি বেতন ভাতাও বাড়ছে তার। কর ছাড়াই প্রতি মৌসুমে ৩০ মিলিয়ন ইউরো কামাবেন নেইমার। এছাড়া রয়েছে চ্যাম্পিয়ন্স লিগ জয়ে বিশাল অঙ্কের বোনাস।

নেইমারকে ধরে রাখতে পারলেও আরেক তারকা কিলিয়ান এমবাপের ব্যাপারে এখনও নতুন চুক্তির আভাস মিলেনি। তবে তাকে বোঝানর চেষ্টা করে যাচ্ছে ক্লাবটি। তাদের বিশ্বাস নেইমারের মতো এমবাপেও থাকবেন প্যারিসের ক্লাবটিতে।

এদিকে কিছু দিন আগে জানা গিয়েছিল নতুন সভাপতি হুয়ান লাপোর্তা নেইমারকে ফেরাতে চাইছেন। একটি প্রস্তাব তৈরি করছিল তারা। নেইমারকে পেতে ৬০ মিলিয়ন দিতে রাজী হয়েছিল দলটি। কিন্তু নতুন চুক্তির কারণে তাকে পাওয়ার আশা হয়তো এখানেই শেষ হয়ে গেল কাতালান ক্লাবটির।

উল্লেখ্য, ২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরোর রেকর্ড ট্র্যান্সফার ফির বিনিময়ে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেন নেইমার। ক্লাবটিতে যোগ দেওয়ার পর ঘরোয়া ফুটবলে সাফল্য মিললেও এখন পর্যন্ত ইউরোপিয়ান প্রতিযোগিতায় কাঙ্ক্ষিত সাফল্য মিলেনি। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠতে পারলেও এ মৌসুমে সেমিতেই থামে তাদের যাত্রা।

Comments